২ ডোজ টিকা নিয়েও তৃতীয়বার করোনায় আক্রান্ত চিকিৎসক 

একবার, দুইবার নয়, তৃতীয়বার করোনায় আক্রান্ত হয়েছেন ভারতের এক চিকিৎসক। মুম্বাইয়ের ২৬ বছরের এই চিকিৎসক গত ১৩ মাসের মধ্যে তৃতীয়বার…

লকডাউন চলবে 

মহামারী করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ (লকডাউন) আগামী ৫ আগস্ট পর্যন্তই বলবৎ থাকবে এবং আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার…

দায়মুক্তি পাচ্ছেন না অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা 

সরকারি চাকরি আইনে ২০১৮ সালে সরকারি কর্মচারীদের নানাবিধ সুবিধা নিশ্চিত করেছে। তবে এর তিন বছর কাটতে না কাটতেই জনপ্রশাসন মন্ত্রণালয়…

সব সংবাদ-তথ্য-ভিডিও

টেক

অনলাইন শপিংয়ের জন্য নতুন ফিচার আনছে ফেসবুক 

অনলাইন শপিংয়ের জন্য নতুন ফিচার আনছে ফেসবুক

শিগগিরই ই-কমার্স ও অনলাইন শপিংয়ের জন্য নতুন ফিচার নিয়ে আসবে ফেসবুক। গতকাল নিজের ওয়ালে দেয়া এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

অনলাইন শপিংয়ের ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন আনার উদ্দেশ্যে এই ফিচারগুলো আনা হবে। ফেসবুক পোস্টে মার্ক জাকারবার্গ জানান, আগামীতে আমরা সোস্যাল মিডিয়ায় চারটি ফিচার নিয়ে আসব।

তিনি আরো বলেন, ফেসবুক মার্কেটপ্লেস, হোয়াটসঅ্যাপ এবং ইন্সটাগ্রামে দ্রুতই ইন্সটাগ্রাম ভিজ্যুয়াল সার্চ, অনলাইন শপ, অ্যাডভার্টাইজমেন্ট ও মার্কেটপ্লেস শপ নামে চারটি ফিচার চালু করা হবে। নিজের একটি স্ট্যাটাসে কমেন্ট আকারে বিস্তারিত পরিকল্পনা উপস্থাপন করেন জাকারবার্গ।

ইন্সটাগ্রাম ভিজ্যুয়াল সার্চের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন পণ্যের নাম লিখে সার্চ করতে পারবেন। শিগগিরই ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে ছোটখাটো দোকান দিতে পারবেন। অনলাইন শপের মাধ্যমে পণ্য কেনার জন্য ব্যবসায়ীর সঙ্গে চ্যাট করার সুবিধা পাওয়া যাবে। এটি সেটআপের জন্য ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রাম তিনটি মাধ্যমের সেটিংসে যেতে হবে।

বিশ্বব্যাপী একশ কোটিরও বেশি মানুষ ফেসবুক মার্কেটপ্লেস ব্যবহার করেন। তাই অনলাইন শপ থেকে ফেসবুক মার্কেটপ্লেসে আসার উপায় সহজ করে তুলতে ফেসবুক শিগগিরই একটি নতুন ফিচার আনবে। এর নাম দেয়া হয়েছে মার্কেটপ্লেস শপ। ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীর কাছে ফেসবুক মার্কেটপ্লেস সহজলভ্য হয়ে উঠবে বলে আশা করছেন জাকারবার্গ।

এছাড়া অনলাইন শপের বিজ্ঞাপন দেয়ার জন্য অ্যাডভার্টাইজমেন্ট ফিচার চালু করা হবে বলে জানিয়েছেন তিনি।



Related posts