বিবিসির ১০০ প্রভাবশালী নারীর তালিকায় অর্ধেকই আফগান 

২০২১ সালে বিশ্বে ১০০ অনুপ্রেরণাদায়ী ও প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে বিবিসি। সমাজ, সংস্কৃতি ও বিশ্বকে নতুন করে সাজাতে যে…

উমরাহ থেকে ফিরে আধা মিনিটের জন্য হলেও প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চান মাহি 

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে এক টেলিফোন আলাপ ভাইরালের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসান…

টিউলিপ সিদ্দিক এখন ব্রিটেনের শ্যাডো ইকোনমিক সেক্রেটারি 

যুক্তরাজ্যের লেবার পার্টির নতুন ছায়া মন্ত্রিসভার ইকোনমিক সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ আইনপ্রণেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিনোদন

অভিনেতা পুনীতের উৎসাহে চক্ষুদানের হিড়িক 

অভিনেতা পুনীতের উৎসাহে চক্ষুদানের হিড়িক

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা পুনীত রাজকুমারের অকাল মৃত্যুর পর তার অঙ্গ দানের বিষয়টি ফোকাসে আসে। তারপর থেকে শোকাহত ভক্তরাদের মধ্যে চক্ষুদানের হিড়িক পড়ে গেছে।

গত মাসে ৪৬ বছর বয়সে ব্যাঙ্গালোরে হার্ট অ্যাটাকে মারা যান পুরীক। তখন হাজার হাজার শোকার্ত ভক্ত শহরের রাস্তায় আলিঙ্গন, কাঁদতে এবং সমবেদনা জানাতে ভিড় করেছিলেন।

পরের দিনগুলোতে সংবাদ প্রতিবেদনে প্রকাশিত হয়েছিল যে, রাজকুমার তার চোখ দান করার ইচ্ছা করেছিলেন এবং তার চোখের টিস্যু উদ্ধার করে ৪ জনের দৃষ্টি ফিরিয়ে আনার জন্য যথেষ্ট হয়েছে।

এই ঐতিহ্য অভিনেতার পরিবার থেকেই চলে আসছে। তার বাবা-মা উভয়েই তাদের মৃত্যুর আগে একই অঙ্গীকার করেছিলেন এবং ডাক্তাররা বলছেন, বিষয়টি এখন ব্যাঙ্গালোরের চারপাশে আন্তরিকভাবে নেওয়া হয়েছে।

লায়ন্স ইন্টারন্যাশনাল আই ব্যাঙ্কের মেডিক্যাল ডিরেক্টর রেখা জ্ঞানচাঁদ আল-জাজিরাকে বলেন, তিনি লোকেদের মনে করিয়ে দিয়েছিলেন যে, আপনার চোখ দান করা উচিত..সেটা পুড়িয়ে ফেলা বা কবর দেওয়ার পরিবর্তে।এখন আমরা দেখছি অনেক লোক দান করতে এগিয়ে আসছে। সচেতনতা সত্যিই বেড়েছে।’

নারায়ণ নেত্রালয় নামের এক হাসপাতালে পুনীতের হাস্যোজ্জ্বল চেহারার একটি বিশাল পোস্টার দেখা যাচ্ছে এবং তাতে বার্তা সহ সম্ভাব্য দাতাদের চক্ষু উপহার দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এসময় যুবকদের একটি সারি কর্মীদের সাথে কথা বলার জন্য এবং অঙ্গীকার ফর্ম পূরণ করার জন্য একটি ট্রেস্টলের সামনে অপেক্ষা করেছিল।

ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক কে ভুজং শেট্টি আল-জাজিরাকে বলেছেন, রাজকুমারের মৃত্যুর পর থেকে ২২ নভেম্বর পর্যন্ত ৭ হাজারের বেশি মানুষ চক্ষুদানের জন্য নিজেদের নাম লিখিয়েছেন।



Related posts