২ ডোজ টিকা নিয়েও তৃতীয়বার করোনায় আক্রান্ত চিকিৎসক 

একবার, দুইবার নয়, তৃতীয়বার করোনায় আক্রান্ত হয়েছেন ভারতের এক চিকিৎসক। মুম্বাইয়ের ২৬ বছরের এই চিকিৎসক গত ১৩ মাসের মধ্যে তৃতীয়বার…

লকডাউন চলবে 

মহামারী করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ (লকডাউন) আগামী ৫ আগস্ট পর্যন্তই বলবৎ থাকবে এবং আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার…

দায়মুক্তি পাচ্ছেন না অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা 

সরকারি চাকরি আইনে ২০১৮ সালে সরকারি কর্মচারীদের নানাবিধ সুবিধা নিশ্চিত করেছে। তবে এর তিন বছর কাটতে না কাটতেই জনপ্রশাসন মন্ত্রণালয়…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

অল্পের জন্য প্রাণে বাঁচলেন টাইগার উডস 

অল্পের জন্য প্রাণে বাঁচলেন টাইগার উডস

অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন কিংবদন্তি গল্ফার টাইগার উডস। ভয়াবহ গাড়ি দুর্ঘটনায মারাত্মক আঘাত পেয়েছেন টাইগার। লস অ্যাঞ্জেলসের রোলিং হিলস এস্টেট এবং র‍্যাঞ্চো পালোসা ভার্দাসের সীমান্তবর্তী এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে টাইগারের গাড়ি।

জানা গেছে, শরীরের একাধিক জায়গায় মারাত্মক আঘাত পান কিংবদন্তি গল্ফার। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন তিনি। তার শরীরে একাধিক অস্ত্রোপচার হয়েছে। তবে আপাতত তিনি বিপন্মুক্ত।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে রোলিং হিলস এস্টেট সীমান্তে দুর্ঘটনার কবলে পড়েন টাইগার উডস। তবে কোনো গাড়ির সঙ্গে ধাক্কা বা সংঘর্ষের ঘটনা ঘটেনি। উডসের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে ছিটকে পড়ে। তিনি নিজেই গাড়ি চালাচ্ছিলেন।

উডসের এজেন্ট মার্ক স্টেনবার্গ বিবিসিকে জানিয়েছেন, দুর্ঘটনার পর খবর পেয়ে ফায়ার সার্ভিস ও প্যারামেডিকসরা তাকে উদ্ধার করে। হাসপাতালে নেয়ার পরপরই তার অস্ত্রোপচার শুরু করা হয়। পরবর্তীতে তার অবস্থা সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

লস অ্যাঞ্জেলসের শেরিফ অ্যালেক্স ভ্যালানুয়েভা জানান, অন্য কোনো গাড়ির সঙ্গে সংঘর্ষ বা ধাক্কার কোনো ঘটনার প্রমাণ মেলেনি। ধারণা করা হচ্ছে- নিয়ন্ত্রণ হারিয়ে তার গাড়িটি ছিটকে পড়েছে।

ফায়ার বিভাগের প্রধান ড্যারিল ওসবি জানিয়েছেন, ৪৫ বছর বয়সী উডস তার বিলাসবহুল জিভি৮০ এসইউভি গাড়িতে করে যাচ্ছিলেন। যেভাবে গাড়িটি ছিটকে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে, তাতে স্পষ্ট তিনি তুলনামূলক বেশি গতিতে গাড়ি চালাচ্ছিলেন। পাহাড়ি সড়কটি যথেষ্ট আঁকাবাঁকা। গতিবিধি না মানলে দুর্ঘটনার কবলে পড়াটা অস্বাভাবিক নয়। তার গাড়িটির সামনের পুরো অংশ এবং বাম্পার ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, আমরা যখন তাকে উদ্ধার করি- তিনি কথা বলছিলেন। তার জীবন বিপন্ন হওয়ার মতো কোনো আঘাতও দেখিনি। কিন্তু তার পা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে।

এর আগেও ২০০৯ সালে তিনি সড়ক দুর্ঘটনার শিকার হন। ২০১৩ সালে তিনি মদ্যপ অবস্থায় গাড়ি চালানোয় জরিমানা গুণেছিলেন। আর ২০১৭ সালে গাড়ি পার্কিং নিয়ে বিবাদে জড়িয়ে গ্রেফতারও হন তিনি। বেশ কিছুদিন ধরে পিঠের যন্ত্রণায় ভুগছিলেন তিনি। গত মাসেই পঞ্চমবারের মতো তার পিঠে অস্ত্রোপচার করা হয়।

টাইগার উডস গলফের ১৫টি মেজর জিতেছেন। ২০১৯ সাল পর্যন্ত তিনি বিশ্ব র্যাংকিংয়ে ষষ্ঠ ছিলেন। তবে বর্তমান র্যাংকিংয়ে তার অবস্থান ৫০।

বিশ্বসেরা এই গলফারের পুরো নাম এলড্রিক টন্ট উডস। তবে গোটা বিশ্ব তাকে টাইগার উডস নামে চেনে। ১৯৭৫ সালের ৩০ ডিসেম্বর ক্যালিফোর্নিয়ার সাইপ্রেসে জন্ম হয় উডসের।



Related posts