২ ডোজ টিকা নিয়েও তৃতীয়বার করোনায় আক্রান্ত চিকিৎসক 

একবার, দুইবার নয়, তৃতীয়বার করোনায় আক্রান্ত হয়েছেন ভারতের এক চিকিৎসক। মুম্বাইয়ের ২৬ বছরের এই চিকিৎসক গত ১৩ মাসের মধ্যে তৃতীয়বার…

লকডাউন চলবে 

মহামারী করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ (লকডাউন) আগামী ৫ আগস্ট পর্যন্তই বলবৎ থাকবে এবং আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার…

দায়মুক্তি পাচ্ছেন না অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা 

সরকারি চাকরি আইনে ২০১৮ সালে সরকারি কর্মচারীদের নানাবিধ সুবিধা নিশ্চিত করেছে। তবে এর তিন বছর কাটতে না কাটতেই জনপ্রশাসন মন্ত্রণালয়…

সব সংবাদ-তথ্য-ভিডিও

টেক

আইপ্যাড ব্যবহারকারীদের জন্য সুখবর 

আইপ্যাড ব্যবহারকারীদের জন্য সুখবর

আইপ্যাড ব্যবহারকারীদের জন্য সুখবর নিয়ে এসেছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। ব্যবহারকারীদের জন্য নতুন ধরনের আইপ্যাড প্রো উন্মোচন করেছে অ্যাপল। নতুন এই আইপ্যাড নিয়ন্ত্রণের জন্য রয়েছে ল্যাপটপের মতো ট্র্যাকপ্যাড। এছাড়া নতুন ভার্সনের ক্যামেরা এবং মাইক্রোফোন।

পাশাপাশি অ্যাপল নতুন ম্যাকবুক এয়ার মডেল বাজারে ছেড়েছে। দ্রুত কর্মক্ষম এই ম্যাকবুকে রয়েছে নতুন কিবোর্ড। দ্বিগুণ স্ট্রোরেজ সম্পন্ন এই ম্যাকবুকের দামও রাখা হয়েছে কম। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে অ্যাপল এসব তথ্য জানিয়েছে।

নতুন আইপ্যাড আনার মধ্য দিয়ে অ্যাপল ট্যাবলেট কম্পিউটার আনার বিষয়টি আরো অস্পষ্ট করে রাখলো। নতুন আইপ্যাড হলো মূলত একটি টাচস্ক্রিন যন্ত্র পাশাপাশি ল্যাপটপ। এটি কিবোর্ড এবং মাউস বা ট্র্যাকপ্যাডের সাহায্যে নিয়ন্ত্রিত হয়।

অ্যাপলের সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বলেন, আমাদের গ্রাহকরা আইপ্যাড সম্পর্কে যা জানেন এবং পছন্দ করেন তার সমস্ত কিছু বজায় রেখে আমরা সাবধানতার সাথে ট্র্যাকপ্যাডের ব্যবহারটিকে একটি দ্রুতগতির টাচের মাধ্যমে সমন্বয় করার চেষ্টা করেছি।

এছাড়াও এতে পিছনমুখী থ্রিডি ক্যামেরা সংযুক্ত করা হয়েছে যা ১৬ ফুট দূর থেকে বস্তুকে পরিমাপ করতে পারে। এছাড়াও এতে ওয়াইড অ্যাংঙ্গেলের দুটি ক্যামেরা রয়েছে। এর আগের মডেলটিতে ছিল একটিমাত্র ক্যামেরা।

নতুন আইপ্যাড প্রো এবং ম্যাকবুক এয়ার এখন অ্যাপলের ওয়েবসাইট থেকে অর্ডার করা যাচ্ছে।



Related posts