অনলাইনে হয়রানির শিকার হলে যা করবেন… 

দৈনন্দিন জীবনের অধিকাংশ সময় কাটে অনলাইনে। এখানেও থেমে নেই হয়রানি। বিশেষ করে তরুণী-নারীরা বেশি হয়রানির শিকার হোন। সাইবার বুলিংয়ের শিকার…

নতুন ফিচার যুক্ত হওয়ায় গুগল ড্রাইভ থেকে করা যাবে কপি-পেস্টও 

নতুন আপডেটের মাধ্যমে ড্রাইভে কাট, কপি ও পেস্ট ফিচার যুক্ত করেছে গুগল। এর পরিপ্রেক্ষিতে এখন থেকে কি-বোর্ড কমান্ডের মাধ্যমে এ…

চুল পড়া বন্ধে এলো নতুন ওষুধ, গবেষণা বলছে খুবই কার্যকর 

চুল পুনরায় গজাতে এবং টাক পড়া মোকাবেলা করার সক্ষমতার জন্য বিজ্ঞানীরা একটি নতুন ওষুধকে “একটি গুরুত্বপূর্ণ মাইলফলক” বলছেন। গবেষণায় দেখা…

সব সংবাদ-তথ্য-ভিডিও

খেলা

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের ৩ জন 

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের ৩ জন

টি-টোয়েন্টির পর বর্ষসেরা ওয়ানডে দল প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে জায়গায় পেয়েছেন বাংলাদেশের ৩ ক্রিকেটার। অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে রয়েছেন মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান।

নিষেধাজ্ঞা কাটিয়ে ২০২১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন সাকিব। এরপর পুরো বছরে ৯টি ওয়ানডে খেলেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। যেখানে ব্যাট হাতে দুই হাফ সেঞ্চুরিতে করেছেন ২৭৭ রান। এদিকে বল হাতে সাকিবের শিকার ১৭ উইকেট।

৫০ ওভারের ক্রিকেটে বরাবরই দুর্দান্ত মুশফিক। ২০২১ সালে ৯ ম্যাচ খেলা এই উইকেটকিপার ব্যাটার ৫৮.১৪ গড়ে করেছেন ৪০৭ রান। যেখানে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সেঞ্চুরি করার সঙ্গে হয়েছিলেন সিরিজ সেরা। আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে একমাত্র উইকেটকিপার ব্যাটার হিসেবে জায়গা পেয়েছেন মুশফিক।

বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে রয়েছেন মুস্তাফিজুর রহমান। পুরো বছরে ১০ ম্যাচে ৫.০৩ ইকনোমি রেটে নিয়েছেন ১৮ উইকেট। পেস ইউনিটে মুস্তাফিজুর রহমানের সঙ্গে রয়েছেন আয়ারল্যান্ডের সিমি সিং এবং শ্রীলঙ্কার দুশমন্থ চামিরা।

বর্ষসেরা ওয়ানডে দলের ওপেনার হিসেবে রয়েছেন আয়ারল্যান্ডের পল স্টার্লি এবং দক্ষিণ আফ্রিকার জানেমান মালান। তিনে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আইসিসির দলটির অধিনায়ক হিসেবেও রাখা হয়েছে তাকে। চারে রয়েছেন আরেক পাকিস্তানি ফখর জামান। পাঁচে জায়গা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডাসেন। স্পিন অলরাউন্ডার হিসেবে সাকিবের সঙ্গী হিসেবে রয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বর্ষসেরা ওয়ানডে দল: পল স্টার্লি, জানেমান মালান, বাবর আজম, ফখর জামান, রাসি ভ্যান ডার ডাসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং এবং দুশমন্থ চামিরা।



Related posts