সৌদিগামী বাংলাদেশিদের জন্য নতুন সুযোগ 

দেশে আটকে থাকা প্রবাসী শ্রমিকদের সৌদি আরবে ফিরিয়ে নেওয়ার বিষয়ে চলমান সংকট নিরসনে আগামী সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসী কল্যাণ…

করোনায় আক্রান্ত টাইগার পেসার রাহী 

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী। তাকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি ভবনে আইসোলেশনে রাখা হয়েছে। এর…

ট্রাম্প বিরোধী ভুয়া পেজ মুছে দিলো ফেসবুক 

এশিয়ান এবং আমেরিকান রাজনীতিতে হস্তক্ষেপের অভিযোগ ১৫৫টি চীনা অ্যাকাউন্ট ডিলিট করেছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠাটির পক্ষ থেকে জানানো…

সব সংবাদ-তথ্য-ভিডিও

চলমান

আজ থেকে যাত্রী বোঝাই করে ট্রেন চলাচল শুরু 

আজ থেকে যাত্রী বোঝাই করে ট্রেন চলাচল শুরু

করোনা পরিস্থিতির কারণে সীমিত সংখ্যক কারণে চলাচল করেছে ট্রেন। দীর্ঘদিন পর সব আসন পূর্ণ করে আজ থেকে সারাদেশে ট্রেন চলাচল শুরু হয়েছে। যাত্রী বোঝাই করে ট্রেন চলাচল চালু হলেও স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে এভাবে চলাচলে কতটা স্বাস্থ্যবিধি মেনে চলা সম্ভব তা নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীরা।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, পাশাপাশি বসা ছাড়া অন্যান্য স্বাস্থ্যবিধি, যেমন মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করাসহ অন্যান্য নির্দেশনা আগের বহাল রয়েছে।

মঙ্গলবার রেলওয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, রেলে এক সিট ফাঁকা রেখে যাত্রী পরিবহনের বাধ্যবাধকতা আর থাকছে না। আসন সংখ্যার শতভাগ যাত্রী নিয়েই চলাচল করতে পারবে ট্রেন। এছাড়াও এখন থেকে টিকিটের ৫০ শতাংশ অনলাইনে আর বাকী টিকেট পাওয়া যাবে আগের মতো কাউন্টারে।

বর্তমানে কিছু লোকাল যাত্রীবাহী ট্রেন বাদে প্রায় সব রুটের ট্রেন চলাচল শুরু হয়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে গত মার্চের শেষে অন্যান্য গণপরিবহনের মতো ট্রেন চলাচলও বন্ধ করে দেয়া হয়।

প্রায় দুই মাস পর ৩১ মে শুরু হয় যাত্রীবাহী ট্রেন চলাচল। তবে সব ট্রেন চলাচল করছিলো অর্ধেক যাত্রী নিয়ে। আর কাউন্টারের পরিববর্তে টিকিট কাটতে হচ্ছিলো অনলাইনে।



Related posts