ইংরেজি শেখাতে বিনামূল্যে কোর্স নেবে মার্কিন দূতাবাস 

যাদের মাতৃভাষা ইংরেজি নয়, এমন মানুষের জন্য ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধি ও গণমাধ্যম সম্পর্কে জ্ঞান বৃদ্ধির জন্য বিনা মূল্যে অনলাইন…

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ নেবে সৌদি আরব-ভারত, নেপাল 

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ কেনার ব্যাপারে প্রকাশ করেছে সৌদি আরব, ভারত, নেপাল ও ভুটান। আনুষ্ঠানিকভাবে ভুটান ও ভারতের ত্রিপুরা রাজ্য প্রস্তাব…

প্রথম দেশ হিসেবে কৃত্রিম মাংস ব্যবহারের অনুমতি দিলো সিঙ্গাপুর 

প্রথম দেশ হিসেবে কৃত্রিম মাংস ব্যবহারের অনুমতি দিয়েছে সিঙ্গাপুর। গবেষণাগারে কৃত্রিম উপায়ে তৈরি মাংস খাওয়ার অনুমতি দেওয়ার ঘটনা বিশ্বে এটাই…

সব সংবাদ-তথ্য-ভিডিও

চলমান

আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন চালু হচ্ছে ২৭ অক্টোবর 

আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন চালু হচ্ছে ২৭ অক্টোবর

৪টি ব্যাংক ও ৪টি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার মঙ্গলবার (২৭ অক্টোবর) থেকে ন্যাশনাল পেমেন্ট স্যুইচ বাংলাদেশের (এনপিএসবি) মাধ্যমে আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন চালু করতে যাচ্ছে।

বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

এই সেবার মাধ্যমে ব্যাংক অ্যাকাউন্ট থেকে মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে এবং মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট থেকে ব্যাংক অ্যাকাউন্টে লেনদেন করা যাবে।

জানা যায়, পাইলট পরীক্ষা সম্পন্নকারী ইসলামী ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল, আল-আরাফাহ ইসলামী ও পূবালী ব্যাংক এবং মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ, ইসলামী ব্যাংকের এমক্যাশ, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ইউক্যাশ ও আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ইসলামিক ওয়ালেট আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন চালু করছে।

এক অপারেটরের মোবাইল ব্যাংক হিসাব থেকে অন্য মোবাইল ব্যাংক অপারেটরের (পি-টু-পি) হিসাবে অর্থ স্থানান্তরের ক্ষেত্রে প্রাপক মোবাইল ব্যাংক অপারেটর প্রেরক অপারেটরকে সাকুল্যে লেনদেন করা অর্থের শূন্য দশমিক ৮০ শতাংশ ফি দিতে হবে।

ব্যাংক হিসাব থেকে মোবাইল ব্যাংক হিসাবে এবং মোবাইল ব্যাংক হিসাব থেকে ব্যাংক হিসাবে অর্থ স্থানান্তরের উভয় ক্ষেত্রেই সংশ্লিষ্ট মোবাইল ব্যাংক অপারেটর সংশ্লিষ্ট ব্যাংককে সাকুল্যে লেনদেন করা অর্থের শূন্য দশমিক ৪৫ শতাংশ ফি দিতে হবে।

আন্তঃব্যাংক লেনদেন চালুর ফলে মানুষের জীবনযাত্রা আরও সহজ হবে এবং নগদ টাকার লেনদেন আগের চেয়ে কমে যাবে বলে সেবাদাতা ব্যাংকগুলোর আশাবাদ।



Related posts