হেফাজত নেতা মামুনুল হক গ্রেপ্তার 

হেফাজতে ইসলামের নেতা কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মামুনুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার বেলা ১২ টার…

লকডাউন আরও এক সপ্তাহ বাড়ছে? 

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক থাকায় চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। লকডাউন পরিস্থিতি পর্যালোচনা করতে এ বিষয়ে…

করোনার দ্বিতীয় ঢেউ: দেশে নতুন দরিদ্র্য ১ কোটি ৬৪ লাখ মানুষ 

করোনা প্রাদুর্ভাবের পর থেকে দেশের প্রত্যেকটি খাত চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক প্রতিষ্ঠান করোনার ধাক্কা সামাল দিতে না পেরে এরই মধ্যে…

সব সংবাদ-তথ্য-ভিডিও

Uncategorized

একসঙ্গে সাত ঘণ্টা শিকার ও শিকারী, জানুন পরে কী হলো… 

একসঙ্গে সাত ঘণ্টা শিকার ও শিকারী, জানুন পরে কী হলো…

ছোট্ট এক শৌচাগার, তাতে একসঙ্গে আটক শিকার আর শিকারী! পরিস্থিতি ভিন্ন হলে কী হতো সেটা অনুমান করাই যায়, তবে একসঙ্গে একই টয়লেটে আটক একটি নেড়ি কুকুর আর চিতা বাঘ আটকে থাকার একটি ছবি রীতিমত হয়ে গেছে ভাইরাল। সেটিও অল্প-স্বল্প সময় নয়, পুরো সাত ঘন্টা!

ঘটনা ভারতের কর্ণাটকের এক গ্রামের। বুধবার কুকুরটিকে তাড়া করে গ্রামের মধ্যে ঢুকে পড়া চিতাবাঘটি। তাড়া খেয়ে পালাতে পালাতে ওই বাথরুমে এসে লুকোয় কুকুরটি। কুকুরটিকে ধাওয়া করে বাথরুমে ঢুকে পড়ে চিতাবাঘটিও। দু’টি প্রাণীকে ভিতরে ঢুকতে দেখে ভয় পেয়ে বাইরে থেকে ছিটকিনি লাগিয়ে দেন এক মহিলা। এর ফলে একই বাথরুমে বন্দি হয়ে যায় তারা। এরপর ঘণ্টার পর ঘণ্টা ওইভাবেই ছিল কুকুর ও চিতাবাঘটি।

বাথরুমের অ্যাসবেস্টস খোলার পর ছবিটি তুলেছেন কোনও এক ফটোগ্রাফার। বন বিভাগের অফিসার প্রবীণ কাসওয়ান শেয়ার করেন সেটি। স্বাভাবিক ভাবেই তা ভাইরাল হতে সময় লাগেনি। নানা মজাদার মিমও তৈরি হয়ে গিয়েছে। তবে সকলেই একবাক্যে স্বীকার করেছেন, ওই দীর্ঘ সময়ে কুকুরটিকে রীতিমতো ধৈর্য ধরে অপেক্ষা করতে হয়েছে। বলা যায় প্রহর গুনতে হয়েছে। তবে সব ভাল তার, শেষ ভাল যার। কুকুরটিকে অক্ষত অবস্থাতেই উদ্ধার করা সম্ভব হয়েছে।

স্থানীয় বাসিন্দারা কুকুরটিকে বল্লু বলে ডাকে। সে বেচারি বাথরুমে আটকে পড়েছে জানার পর থেকেই সকলের আশঙ্কা ছিল, আর ফেরানো যাবে না পাড়ার এই কুকুরটিকে। অবশেষে স্বস্তির নিশ্বাস ফেলেছেন তারা। সেই সঙ্গে অবাকও হয়েছেন, কেন চিতাবাঘটি কুকুরটিকে নাগালের মধ্যে পেয়ে আক্রমণ করার চেষ্টাও করেনি!

বন বিভাগের এক কর্মকর্তার মতে, চিতাবাঘ লুকিয়ে আক্রমণ করতে পছন্দ করলেও এক্ষেত্রে সেটি ভয় পাচ্ছিল যদি কুকুরটি আত্মরক্ষার্থে পালটা আক্রমণ করে! সেক্ষেত্রে সে সরে যাওয়ার কোনও জায়গা পাবে না। কেননা বাথরুমের স্বল্প পরিসরে তার পক্ষে সরে যাওয়া সম্ভব নয়। তাই আর ঝুঁকি নেয়নি।



Related posts