বিবিসির ১০০ প্রভাবশালী নারীর তালিকায় অর্ধেকই আফগান 

২০২১ সালে বিশ্বে ১০০ অনুপ্রেরণাদায়ী ও প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে বিবিসি। সমাজ, সংস্কৃতি ও বিশ্বকে নতুন করে সাজাতে যে…

উমরাহ থেকে ফিরে আধা মিনিটের জন্য হলেও প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চান মাহি 

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে এক টেলিফোন আলাপ ভাইরালের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসান…

টিউলিপ সিদ্দিক এখন ব্রিটেনের শ্যাডো ইকোনমিক সেক্রেটারি 

যুক্তরাজ্যের লেবার পার্টির নতুন ছায়া মন্ত্রিসভার ইকোনমিক সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ আইনপ্রণেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ…

সব সংবাদ-তথ্য-ভিডিও

খেলা

ওমানের কাছে হারলেই বিশ্বকাপ থেকে বিদায় 

ওমানের কাছে হারলেই বিশ্বকাপ থেকে বিদায়

সপ্তম আইসিসি টি২০ বিশ্বকাপের প্রথম পর্বে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষই পেয়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে মাহমুদউল্লাহদের খেলতে হচ্ছে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে।

তবে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে প্রত্যাশিত সহজ পথটা নিজেরাই কঠিন করে তুলল বাংলাদেশ দল। ‘সুপার টুয়েলভ’ পর্বে যাওয়ার ক্ষেত্রে এখন দ্বিতীয় ম্যাচটা হয়ে পড়েছে বাঁচা-মরার। আগামীকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) স্বাগতিক ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। পরের পর্বে যেতে হলে এ ম্যাচে জিততেই হবে, হারলে বিদায় ঘণ্টা বেজে যাবে মাহমুদউল্লাহ, সাকিবদের।

গতকাল রোববার (১৭ অক্টোবর) ওমানের আল আমরাতে স্কটল্যান্ডের ছুড়ে দেয়া ১৪১ রানের লক্ষ্যটা ছুঁতে পারেনি বাংলাদেশ, হেরেছে ৬ রানের ব্যবধানে। পরাজয় শেষে ব্যাটিংকেই দুষলেন বাংলাদেশ দলনায়ক মাহমুদউল্লাহ। তিনি বলেছেন, আমি যারপরনাই হতাশ। ব্যাটিং নিয়েই এখন দুশ্চিন্তা আমাদের। পরের ম্যাচগুলোতে আমাদের আরো ভালো ব্যাটিং করতে হবে। পরিস্থিতি নির্বিশেষে আমাদের আক্রমণাত্বক ক্রিকেট খেলতে হবে। আমি মনে করি, আমরা আজ (রোববার) ভালো খেলিনি, কিন্তু আমরা একটি ভালো টি২০ দল। আমাদের ভালো করার সামর্থ্য আছে। নিজেদের সেরা ক্রিকেটটা খেললেই আমরা জয় পাই।

রান চেজ নিয়ে তিনি আরো বলেন, আমরা পাওয়ার প্লেতে রান তুলতে পারিনি। ১৪০ রান তাড়া করতে নেমে ভালো সূচনা প্রয়োজন ছিল। আমি মনে করি, সাকিব ও মুশফিক ইনিংসটা মেরামত করে দিয়েছিল, যদিও মাঝের দিকে আমরা ভালো ব্যাট করিনি, উইকেট কিন্তু ভালোই ছিল। আমরা অনেক ভুল করেছি। আমার মনে হয়, তাদের স্পিনারদের কিছু ওভার থেকে বেশি রান তুলে নিতে পারলে আমাদের রান রেটটা এত বেশি হতো না, যা আমরা পারিনি বলেই চাপটা তৈরি হয়।

আগামীকাল আল আমরাতে রাত ৮টায় ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে বিকাল চারটায় পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে স্কটল্যান্ড। ওমান ও স্কটল্যান্ড উভয়ের ঝুলিতেই সমান দুই পয়েন্ট।

এদিকে, ‘এ’ গ্রুপে আজ দুটি ম্যাচ। বিকাল চারটায় আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে নেদারল্যান্ডস। রাত আটটায় শ্রীলংকা খেলবে নামিবিয়ার বিপক্ষে।



Related posts