ওজন কমাতে চান? খেয়াল রাখুন বিষয়গুলো… 

বর্তমান বিশ্বে সবাই এখন স্বাস্থ্য সচেতন। সবাই চান নিজের ওজনকে আয়ত্বের মাঝে রাখতে। বয়স ১৮ হোক কিংবা ৬০, ওজন কমানোই…

গণহারে ছাঁটাইয়ের পথে ভারতের টিকটক কর্মীরা 

চীনা শর্ট ভিডিও-শেয়ারিং অ্যাপ টিকটককে পাকাপাকিভাবে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। যার ফলে খাদের কিনারায় এদেশে ওই সংস্থায় কর্মরত…

করোনায় মৃত্যুর দায় নিজের কাঁধে নিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী 

,নতুন করে সংক্রমণ বেড়েছে ব্রিটেনে। বাড়ছে মৃত্যুর মিছিলও। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে এক লাখ৷ এ সমস্ত মৃত্যু…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

করোনার ধাক্কা না কাটতেই চীনে নতুন উপদ্রব ‘হ্যান্টা ভাইরাস’! 

করোনার ধাক্কা না কাটতেই চীনে নতুন উপদ্রব ‘হ্যান্টা ভাইরাস’!

করোনা ভাইরাসের ধাক্কা কাটতে না কাটতেই চীনে প্রাদুর্ভাব ঘটেছে নতুন এক ভাইরাসের। ‘হ্যান্টা ভাইরাস’ নামের এই নতুন ভাইরাসে ইতিমধ্যে দেশটিতে মারা গেছেন একজন।

এমনটাই জানিয়েছে গ্লোবাল টাইমস।

শ্যানডং প্রদেশ থেকে বাসে চড়ে ইউনান প্রদেশে আসার পরপরই মারা যান সেই ব্যক্তি। নতুন এই ভাইরাসে এখন পর্যন্ত ৩২ জনের আক্রান্তের খবর পাওয়া গেছে। হ্যান্টা ভাইরাসের জন্য মঙ্গলবার থেকে সতর্ক থাকতে বলা হয়েছে সবাইকে।

করোনা ভাইরাসের থেকে হ্যান্টা ভাইরাসের পার্থক্য হলো এই ভাইরাস ছড়ায় ইঁদুরের মাধ্যমে। ইঁদুরের দেহ, মলমূত্র স্পর্শের পর কেউ নিজের চোখ, নাক কিংবা মুখ স্পর্শ করলেই আক্রান্ত হতে পারেন এই ভাইরাসে।

তবে করোনা ভাইরাসের মতই একই উপসর্গ হ্যান্টা ভাইরাসেরও। আক্রান্ত ব্যক্তির দেহে থাকবে জ্বর, মাথা ব্যথা, পেট ব্যথা, গলা ব্যথা ও পাকস্থলীতে সমস্যা। একই সঙ্গে দেহে বমি বমি ভাব, ডায়রিয়াও হতে পারে।



Related posts