লকডাউন আরও এক সপ্তাহ বাড়ছে? 

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক থাকায় চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। লকডাউন পরিস্থিতি পর্যালোচনা করতে এ বিষয়ে…

করোনার দ্বিতীয় ঢেউ: দেশে নতুন দরিদ্র্য ১ কোটি ৬৪ লাখ মানুষ 

করোনা প্রাদুর্ভাবের পর থেকে দেশের প্রত্যেকটি খাত চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক প্রতিষ্ঠান করোনার ধাক্কা সামাল দিতে না পেরে এরই মধ্যে…

‘করোনা মূলত বাতাসের মাধ্যমে ছড়ায়’ 

নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯-এর জন্য দায়ী সার্স-কোভ-২ ভাইরাস বাতাসের মাধ্যমে ছড়ায় না বলে এতদিন দাবি করে আসা হয়েছে। কিন্তু…

সব সংবাদ-তথ্য-ভিডিও

ওপার বাংলা

করোনায় এবার তৃণমূল বিধায়কের মৃত্যু 

করোনায় এবার তৃণমূল বিধায়কের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষ। ৬০ বছর বয়সে বুধবার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গত মে মাসে করোনা আক্রান্ত হন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে শোক জানিয়ে মমতা বলেন, খুবই দুঃখের বিষয়। ১৯৯৯ সাল থেকে ফলতার তিনবারের বিধায়ক ও দলের কোষাধ্যক্ষ তমোনাশ ঘোষ আজ আমাদের ছেড়ে চলে গেছেন। ৩৫ বছরেরও বেশি সময় ধরে তিনি জনগণ ও আমাদের দলের নিবেদিত প্রাণ ছিলেন। তার সামাজিক কাজের মাধ্যমে অনেক অবদান রয়ে গেছে।

মমতা বলেন, তিনি এমন এক শূন্যতা রেখে গেলেন যা পূরণ করা কঠিন হবে। আমাদের সবার পক্ষ থেকে তার স্ত্রী, দুই কন্যা, বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি আন্তরিক সমবেদনা।

তমোনাশ ঘোষের মৃত্যুর মধ্য দিয়ে ভারতে দীর্ঘ হলো করোনাভাইরাসে মৃত রাজনৈতিক ব্যক্তিত্বের তালিকা। এর আগে চলতি মাসের শুরুর দিকেই তামিলনাড়ুর রাজনীতিবিদ জে আনবাঝাগান চেন্নাইয়ে এক সপ্তাহেরও বেশি সময় করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ের পরে মারা যান।

করোনাভাইরাসে প্রতিনিয়তই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। করোনার ভ্যাকসিন খুঁজতে দিনরাত কাজ করছেন স্বাস্থ্য গবেষকরা। বিজ্ঞানীরা বলেছেন, বয়স্ক ব্যক্তি, শিশু এবং অন্য স্বাস্থ্য জটিলতায় আক্রান্তরা এই রোগে বেশি ঝুঁকির মধ্যে রয়েছেন।



Related posts