সৌদিগামী বাংলাদেশিদের জন্য নতুন সুযোগ 

দেশে আটকে থাকা প্রবাসী শ্রমিকদের সৌদি আরবে ফিরিয়ে নেওয়ার বিষয়ে চলমান সংকট নিরসনে আগামী সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসী কল্যাণ…

করোনায় আক্রান্ত টাইগার পেসার রাহী 

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী। তাকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি ভবনে আইসোলেশনে রাখা হয়েছে। এর…

ট্রাম্প বিরোধী ভুয়া পেজ মুছে দিলো ফেসবুক 

এশিয়ান এবং আমেরিকান রাজনীতিতে হস্তক্ষেপের অভিযোগ ১৫৫টি চীনা অ্যাকাউন্ট ডিলিট করেছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠাটির পক্ষ থেকে জানানো…

সব সংবাদ-তথ্য-ভিডিও

চলমান

করোনায় মৃত্যুতে চীনকে ছাড়ালো বাংলাদেশ 

করোনায় মৃত্যুতে চীনকে ছাড়ালো বাংলাদেশ

চীনের উহান থেকে উৎপত্তি মহামারী করোনা ভাইরাসের। এরপর সেখান থেকে ছড়িয়েছে সারাবিশ্বে। উৎপত্তি হলেও করোনায় ১২০ কোটি মানুষের চীনে যতজন না মারা গেছেন, ১৬ কোটির বাংলাদেশে এখন মৃত্যুর সংখ্যা তারচেয়ে বেশি!

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১,৮১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ২৬ জন। গত ৪৩ দিনে এদিনেই করোনায় সবচেয়ে কম মৃত্যুর ঘটনা ঘটেছে।

এখন পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৩৯ হাজার ৩৩২ জনে। আর মারা গেলেন মোট ৪,৭৫৯ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সবশেষ ২৬ জনের মৃত্যুতে,  করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যার দিকে থেকে চীনকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসেব অনুযায়ী চীনে সব মিলিয়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে ৪,৭৪১ জনের মৃত্যু হয়েছে। আর রবিবারপর্যন্ত বাংলাদেশে মৃত্যুর সংখ্যা ছিল ৪,৭৩৩ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও করোনা আক্রান্ত ২,৫১২ জন। এখন পর্যন্ত বাংলাদেশে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ১৫৫ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্তের দিক থেকে এরপরে রয়েছে ভারত, যদিও মৃত্যুর দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্তের তালিকায় বাংলাদেশ রয়েছে ১৫ নম্বরে।



Related posts