লকডাউন আরও এক সপ্তাহ বাড়ছে? 

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক থাকায় চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। লকডাউন পরিস্থিতি পর্যালোচনা করতে এ বিষয়ে…

করোনার দ্বিতীয় ঢেউ: দেশে নতুন দরিদ্র্য ১ কোটি ৬৪ লাখ মানুষ 

করোনা প্রাদুর্ভাবের পর থেকে দেশের প্রত্যেকটি খাত চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক প্রতিষ্ঠান করোনার ধাক্কা সামাল দিতে না পেরে এরই মধ্যে…

‘করোনা মূলত বাতাসের মাধ্যমে ছড়ায়’ 

নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯-এর জন্য দায়ী সার্স-কোভ-২ ভাইরাস বাতাসের মাধ্যমে ছড়ায় না বলে এতদিন দাবি করে আসা হয়েছে। কিন্তু…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

করোনায় মৃত্যু ২০ লাখ ছুঁই ছুঁই 

করোনায় মৃত্যু ২০ লাখ ছুঁই ছুঁই

বিশ্বে করোনায় একদিনে রেকর্ড ১৬ হাজার ২৮৮ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যু ১৯ লাখ ৮৬ হাজার ছাড়াল। বিশ্বে একদিনে নতুন শনাক্ত হয়েছে ৭ লাখ ৪২ হাজারের বেশি রোগী। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ২৭ লাখ। বৃহস্পতিবার আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এসব তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ও শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। নতুন ৪ হাজার ৯৮ জনের মৃত্যু নিয়ে দেশটিতে মোট প্রাণহানি ৩ লাখ ৯৩ হাজার ছাড়িয়েছে। একদিনে সেখানে শনাক্ত হয়েছে ২ লাখ ৩৬ হাজার রোগী। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ২ কোটি ৩৬ লাখের বেশি।

যুক্তরাজ্যেও একদিনে রেকর্ড ১ হাজার ৫৬৪ জনের মৃত্যু হয়েছে। সেখানে করোনার নতুন ধরণ শনাক্তের পর এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যু। এছাড়াও, মেক্সিকোতে ১ হাজার ৩১৪, ব্রাজিলে ১ হাজার ২৮৩, জার্মানিতে ১ হাজার ২০১, ইতালিতে ৫০৭ জনের মৃত্যু হয়েছে।

ভারতের রাজধানী দিল্লিতে সোমবার থেকে দশম ও দ্বাদশ শ্রেণির জন্য স্কুল খুলে দেয়া হবে।

আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম ও জার্মানি দশম স্থানে আছে। এছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সঙ্কটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।



Related posts