ভ্যাকসিন আসার আগেই মারা যেতে পারে ২০ লাখ মানুষ, হু’র সতর্কতা 

করোনা ভ্যাকসিন আবিষ্কারের আগেই বিশ্বে মৃতের সংখ্যা ২০ লাখে পৌঁছাতে পারে বলে সতর্ক করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এখনই…

আপনার আঙুলের নখ যেসব অসুখের লক্ষণ নির্দেশ করে 

কখনো কী ভেবেছেন আপনার আঙুলের হলুদ এবং ক্ষয়ে যাওয়া নখগুলো হতে পারে কঠিন সব রোগের উপসর্গ? হ্যাঁ, অবশ্যই আপনার আঙুলের…

ডোপ টেস্টে পজেটিভ হওয়ায় চাকরি হারাচ্ছেন ২৬ পুলিশ সদস্য 

ডোপ টেস্টে পজেটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্য বরখাস্তের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল…

সব সংবাদ-তথ্য-ভিডিও

লাইফ

করোনা থেকে বাঁচতে এলো ‘সোশ্যাল ডিসট্যান্সিং শু’! 

করোনা থেকে বাঁচতে এলো ‘সোশ্যাল ডিসট্যান্সিং শু’!

করোনার বিপর্যয় থেকে বাঁচতে আস্তে আস্তে লকডাউন উঠে যাচ্ছে অনেক দেশেই। তাতে বাড়ছে ব্যস্ততা, শঙ্কা তৈরি হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখা নিয়েও। যতই চেষ্টা করা হোক না কেন, সামাজিক দূরত্ব আর কতই বা মানা সম্ভব!

কিন্তু অসম্ভবকে সম্ভব না করলে যে বিপদ আরও বাড়বে! তাই এক অভিনব উপায় কাজে লাগিয়ে সমাধান বের করেছেন রোমানিয়ার এক জুতো তৈরির কারিগর। পায়ে পায়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে তিনি বানিয়ে ফেলেছেন প্রায় আড়াই ফুট (২৯.৫৩ ইঞ্চি) লম্বা জুতো! এই জুতো পরে দু’জন মুখোমুখি দাঁড়ালে প্রায় দেড় মিটার দূরত্ব তৈরি হবে। অর্থাৎ, প্রায় ৫৯ ইঞ্চি (প্রায় ৫ ফুট) দূরত্ব তৈরি হবে ওই দু’জনের মধ্যে।

সাইজ হিসাবে বলতে গেলে এটি ৭৫ নম্বর সাইজের জুতো। পথে-ঘাটে বেরিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখার একেবারে মোক্ষম দাওয়াই! যিনি এই বিশেষ জুতো বানিয়েছেন তার নাম গ্রেগর লুপ। দেখতে অদ্ভুত হলেও সেখানে নাকি ইতিমধ্যেই এই জুতোর বেশ চাহিদা তৈরি হয়েছে। বিশেষ এই জুতোর নাম দেওয়া হয়েছে ‘সোশ্যাল ডিসট্যান্সিং শু’!



Related posts