ইংরেজি শেখাতে বিনামূল্যে কোর্স নেবে মার্কিন দূতাবাস 

যাদের মাতৃভাষা ইংরেজি নয়, এমন মানুষের জন্য ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধি ও গণমাধ্যম সম্পর্কে জ্ঞান বৃদ্ধির জন্য বিনা মূল্যে অনলাইন…

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ নেবে সৌদি আরব-ভারত, নেপাল 

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ কেনার ব্যাপারে প্রকাশ করেছে সৌদি আরব, ভারত, নেপাল ও ভুটান। আনুষ্ঠানিকভাবে ভুটান ও ভারতের ত্রিপুরা রাজ্য প্রস্তাব…

প্রথম দেশ হিসেবে কৃত্রিম মাংস ব্যবহারের অনুমতি দিলো সিঙ্গাপুর 

প্রথম দেশ হিসেবে কৃত্রিম মাংস ব্যবহারের অনুমতি দিয়েছে সিঙ্গাপুর। গবেষণাগারে কৃত্রিম উপায়ে তৈরি মাংস খাওয়ার অনুমতি দেওয়ার ঘটনা বিশ্বে এটাই…

সব সংবাদ-তথ্য-ভিডিও

চলমান

করোনা মুক্তির প্রার্থনায় উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ উল আজহা 

করোনা মুক্তির প্রার্থনায় উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ উল আজহা

সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ উল আজহা। করোনা মহামারীর কারণে এবারের ঈদ উদযাপন হচ্ছে ভিন্ন আবহে। মানষুের মঙ্গল কামনার পাশাপামি করোনা থেকে মুক্তির প্রার্থনা ছিল ঈদ জামাতগুলোতে। আল্লাহর কাছে সবার প্রার্থনা ”হে আল্লাহ সারাবিশ্বকে করোনামুক্ত করে দিন।”

সকাল ৭টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে ঈদের প্রধান জামাত। স্বাস্থ্যবিধি মেনে জামাতে অংশ নেন মুসল্লিরা। জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির ছিলেন ক্বারী কাজী মাসুদুর রহমান।

নামাজ শেষে করোনা মহামারি থেকে মুক্তি এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

এর আগে সকালে জামাতে অংশ নিতে যাওয়া মুসল্লিরা বায়তুল মোকাররমের গেটগুলোতে বসানো জীবাণুনাশক টানেলের ভেতর দিয়ে প্রবেশ করেন। মসজিদে থাকা হ্যান্ড স্যানিটাইজারে হাত জীবাণুমুক্ত করা হয়।

পরে সকাল ৭টা ৫০ মিনিটে অনুষ্ঠিত হয় বায়তুল মোকাররমের দ্বিতীয় ঈদ জামাত। এরপর পর্যায়ক্রমে জামাত হবে সকাল ৮টা ৪৫; ৯টা ৩৫ মিনিট ও সকাল সাড়ে ১০টায়। ষষ্ঠ ও সবশেষ জামাত অনুষ্ঠিত হবে বেলা ১১ টা ১০ মিনিটে।

করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে সরকারের নির্দেশনায় খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। বায়তুল মোকাররম ছাড়াও রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আয়োজনে প্রতিটি মসজিদে হচ্ছে ঈদের জামাত।

চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদে দুটি জামাত হবে। এছাড়া সিলেটের হযরত শাহজালাল (র.) জামে মসজিদে সকাল ৮ টায় অনুষ্ঠিত হয়েছে প্রধান জামাত। এদিকে, করোনার কারণে ঈদুল ফিতরের মতো এবারও কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে অনুষ্ঠিত হচ্ছে না ঈদের জামাত।



Related posts