হেফাজত নেতা মামুনুল হক গ্রেপ্তার 

হেফাজতে ইসলামের নেতা কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মামুনুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার বেলা ১২ টার…

লকডাউন আরও এক সপ্তাহ বাড়ছে? 

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক থাকায় চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। লকডাউন পরিস্থিতি পর্যালোচনা করতে এ বিষয়ে…

করোনার দ্বিতীয় ঢেউ: দেশে নতুন দরিদ্র্য ১ কোটি ৬৪ লাখ মানুষ 

করোনা প্রাদুর্ভাবের পর থেকে দেশের প্রত্যেকটি খাত চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক প্রতিষ্ঠান করোনার ধাক্কা সামাল দিতে না পেরে এরই মধ্যে…

সব সংবাদ-তথ্য-ভিডিও

লাইফ

গরমে ত্বকের ৫ সমস্যার সমাধান দুধে 

গরমে ত্বকের ৫ সমস্যার সমাধান দুধে

শীত শেষে গরম পড়া শুরু করেছে। সেই সঙ্গে ধুলাবালি। সবকিছু মিলে ত্বকের নানা রকম সমস্যা শুরুর সময় এসে গেছে। রোদের তাপ আর ধুলাবালি মিলে ত্বকের সৌন্দর্য নষ্ট হওয়ার শঙ্কা থাকে এই সময়ে। তাই ত্বকের সৌন্দর্য ধরে রাখতে দরকার বাড়তি সতর্কতা। আর ঘরোয়াভাবেই করা যায় গরমে ত্বকের ৫ সমস্যার। এ জন্য কার্যকর দুধ। লাইফস্টাইল ম্যাগাজিনগুলোতে পুষ্টিবিদরা এ বিষয়ে আলোচনা করেছেন। এবার আমরা দেখবো দুধ কীভাবে ত্বকের সমস্যা সমাদান করে।

শুষ্ক ত্বকের সমস্যায়
দুধের সঙ্গে কলা চটকে প্যাক তৈরি করে নিন। মুখে, হাতে, ঘাড়ে, গলায় এই প্যাক মেখে ৩০ মিনিট রেখে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দু’দিন এই প্যাক ব্যবহার করতে পারলে শুষ্ক ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন সহজেই।

ত্বকের ট্যান কাটাতে
আধা কাপ দুধের সঙ্গে সম পরিমাণ গ্রিন টি মিশিয়ে মুখ, হাত, ঘাড়, গলার ট্যান পড়া অংশ তুলো দিয়ে মাখুন। ১৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন গোসলের আগে এই পদ্ধতি কাজে লাগায়ে পারলে উপকার পাবেন।

ক্লিনজার হিসেবে ব্যবহার
ক্লিনজার হিসেবে দুধ খুবই কার্যকরী! এক কাপ দুধ তুলো ভিজিয়ে সারা মুখে মাখুন। আঙুলের ডগা দিয়ে মিনিট পাঁচেক মালিশ করে গরম পানিতে মুখ ধুয়ে নিন। ফল পাবেন হাতেনাতে।

স্ক্রাব করতে
ত্বকের মরা চামড়া তুলতে দু’চামচ দুধ আর সমপরিমাণ মধুর সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে অন্তত ১৫ মিনিট স্ক্রাব করুন। তারপর হালকা গরম পানিতে মুখ ধুয়ে নিন। উপকার পাবেন।

পায়ের পাতার ডেড সেল তুলতে
দু’চামচ দুধ আর সম পরিমাণ মধু মিশিয়ে পায়ের পাতা আর গোড়ালিতে মিনিট দশেক মাখিয়ে রাখুন। এরপর বড় কোনও পাত্রে গরম পানি নিয়ে তাতে ১৫ মিনিট পা ডুবিয়ে রেখে পিউমিক স্টোন দিয়ে ঘষে নিন। দেখবেন পা পরিষ্কার আর নরম হয়ে গেছে।



Related posts