ইংরেজি শেখাতে বিনামূল্যে কোর্স নেবে মার্কিন দূতাবাস 

যাদের মাতৃভাষা ইংরেজি নয়, এমন মানুষের জন্য ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধি ও গণমাধ্যম সম্পর্কে জ্ঞান বৃদ্ধির জন্য বিনা মূল্যে অনলাইন…

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ নেবে সৌদি আরব-ভারত, নেপাল 

বাংলাদেশ থেকে ব্যান্ডউইথ কেনার ব্যাপারে প্রকাশ করেছে সৌদি আরব, ভারত, নেপাল ও ভুটান। আনুষ্ঠানিকভাবে ভুটান ও ভারতের ত্রিপুরা রাজ্য প্রস্তাব…

প্রথম দেশ হিসেবে কৃত্রিম মাংস ব্যবহারের অনুমতি দিলো সিঙ্গাপুর 

প্রথম দেশ হিসেবে কৃত্রিম মাংস ব্যবহারের অনুমতি দিয়েছে সিঙ্গাপুর। গবেষণাগারে কৃত্রিম উপায়ে তৈরি মাংস খাওয়ার অনুমতি দেওয়ার ঘটনা বিশ্বে এটাই…

সব সংবাদ-তথ্য-ভিডিও

টেক

টুইটারের সাইবার নিরাপত্তার দায়িত্ব হ্যাকারের হাতে! 

টুইটারের সাইবার নিরাপত্তার দায়িত্ব হ্যাকারের হাতে!

বিষয়টা অনেকটা এরকম যে-চুরি আটকাতে চোরকেই পাহারাদার বানাল টুইটার! এটি কোনো কৌতুক নয়, এটাই বাস্তব। জনপ্রিয় হ্যাকার পিটার জাটকোর হাতে সাইবার নিরাপত্তার সব দায়িত্ব তুলে দিয়েছে টুইটার। সামাজিক যোগাযোগ মাধ্যমে জাটকো অবশ্য মাডজ নামেই বেশি পরিচিত।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, সম্প্রতি নিরাপত্তা সংক্রান্ত একাধিক চ্যালেঞ্জের মুখে পড়েছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার। তাই এবার তাদের ইউজারদের সাইবার নিরাপত্তা শক্তিশালী করতে চাচ্ছে টুইটার কর্তৃপক্ষ। সেই কাজে জাটকোর চেয়ে ভাল কেউ হতে পারে না বলেই জানিয়েছে তারা। জাটকোর পরামর্শ মেনে আমূল বদলাতে পারে টুইটারের নিরাপত্তা ব্যবস্থাও।

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, জাটকো আসলে টুইটারের নিরাপত্তা সংক্রান্ত স্ট্রাকচার এবং প্র্যাকটিসের দেখভাল করবেন। তিনি সরাসরি রিপোর্ট করবেন টুইটারের সিইও জ্যাক ডর্সের কাছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, জাটকো আপাতত দেড় থেকে দুই মাস টুইটারের সিকিউরিটি ফাংশনের রিভিউ করবেন। সেই রিপোর্ট যাবে সরাসরি ডর্সের কাছে। প্রয়োজনে পুরো ব্যবস্থাই ঢেলে সাজাতে পারেন জাটকো।

সম্প্রতি নিরাপত্তা সংক্রান্ত একাধিক চ্যালেঞ্জের মুখে পড়েছিল এই মাইক্রো ব্লগিং সাইটের ইউজাররা। অনেক হাই প্রোফাইল ইউজারের অ্যাকাউন্ট বিট কয়েক হ্যাকারদের খপ্পরে পড়েছিল। আবার ইউজার তথ্য ফাঁস ও নজরদারির মতো অভিযোগও উঠেছিল টুইটারের বিরুদ্ধে। তাই এবার নিরাপত্তা ব্যবস্থার খোলনলচে বদলাতে চাইছে তারা।

 



Related posts