বিবিসির ১০০ প্রভাবশালী নারীর তালিকায় অর্ধেকই আফগান 

২০২১ সালে বিশ্বে ১০০ অনুপ্রেরণাদায়ী ও প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে বিবিসি। সমাজ, সংস্কৃতি ও বিশ্বকে নতুন করে সাজাতে যে…

উমরাহ থেকে ফিরে আধা মিনিটের জন্য হলেও প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চান মাহি 

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে এক টেলিফোন আলাপ ভাইরালের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসান…

টিউলিপ সিদ্দিক এখন ব্রিটেনের শ্যাডো ইকোনমিক সেক্রেটারি 

যুক্তরাজ্যের লেবার পার্টির নতুন ছায়া মন্ত্রিসভার ইকোনমিক সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ আইনপ্রণেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ…

সব সংবাদ-তথ্য-ভিডিও

ওপার বাংলা

তৃতীয় বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা 

তৃতীয় বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা

তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দোপাধ্যায়। আজ বুধবার তিনি এ শপথ গ্রহণ করেন।

টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির খবরে বলা হয়, শপথ অনুষ্ঠানে নিজের চিরাচরিত সাদা শাড়ি পড়ে আসেন তিনি। বরাবরের মতোই বাংলা ভাষায় শপথবাক্য পাঠ করেন তিনি।

কভিড-১৯ বিধিনিষেধ মেনে রাজভবনের থ্রোন রুমে এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে পরবর্তী সরকার গঠনের দাবিতে রাজ্যপাল জগদ্বীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

তবে, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আজ শপথ গ্রহণ করলেও তার মন্ত্রিসভার অন্য সদস্যরা আগামী ৯ মে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকীতে শপথ নেবেন বলে জানানো হয়েছে।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বিপুল আসনে জয়ী হয় মমতা বন্দোপাধ্যায়ের দল তৃনমূল কংগ্রেস। এর মাধ্যমে টানা তৃতীয়বারের মতো রাজ্যের মুখ্যমন্ত্রী হন তিনি। এ রাজ্যের নির্বাচনে ২৯২টি আসনের মধ্যে ২১৩টিতে বিজয় লাভ করে মমতার দল।

অন্যদিকে, তার শক্ত প্রতিপক্ষ ভারতীয় জনতা পার্টি (বিজেপি) রাজ্যের দ্বিতীয় সর্বোচ্চ ৭৭ আসনে জয়ী হয়।

শপথ শেষে মমতা বন্দোপাধ্যায় তার সরকারি কার্যালয় নবান্ন-তে যান। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করবে কলকাতা পুলিশ।



Related posts