সৌদিগামী বাংলাদেশিদের জন্য নতুন সুযোগ 

দেশে আটকে থাকা প্রবাসী শ্রমিকদের সৌদি আরবে ফিরিয়ে নেওয়ার বিষয়ে চলমান সংকট নিরসনে আগামী সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসী কল্যাণ…

করোনায় আক্রান্ত টাইগার পেসার রাহী 

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী। তাকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি ভবনে আইসোলেশনে রাখা হয়েছে। এর…

ট্রাম্প বিরোধী ভুয়া পেজ মুছে দিলো ফেসবুক 

এশিয়ান এবং আমেরিকান রাজনীতিতে হস্তক্ষেপের অভিযোগ ১৫৫টি চীনা অ্যাকাউন্ট ডিলিট করেছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠাটির পক্ষ থেকে জানানো…

সব সংবাদ-তথ্য-ভিডিও

খেলা

দ্বিতীয় বিলিয়নিয়ার ফুটবলার মেসি, ছাড়িয়ে গেছেন রোনালদোকেও 

দ্বিতীয় বিলিয়নিয়ার ফুটবলার মেসি, ছাড়িয়ে গেছেন রোনালদোকেও

২০১৯-২০ মৌসুমটা একেবারেই ভালো যায়নি লিওনেল মেসির। ২০০৮ সালের পর এই প্রথম শিরোপাহীন মৌসুম শেষ করতে হয়েছে তাকে। চ্যাম্পিয়ন্স লিগে বিদায় নিতে হয়েছে বায়ার্ন মিউনিখের কাছে লজ্জার ৮-২ গোলে হেরে, এরপর বার্সেলোনা ছাড়তে চেয়ে শেষ পর্যন্ত সেখানেও ব্যর্থ আর্জেন্টাইন তারকা।

তবে এতসব খারাপের ভিড়েও মেসিকে মন ভালো করার খবর দিয়েছে ফোর্বস। পত্রিকাটি জানাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে হারিয়ে ফুটবল বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় এখন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড। এরমধ্যে আবার করোনা মহামারীর মাঝে মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার ক্লাবে নামও লিখিয়েছেন তিনি। বিলিয়নিয়ার ক্লাবে যথারীতি প্রথম মেসির চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো।

ফোর্বসের হিসেবে অনুযায়ী ১২৬ মিলিয়ন ডলার আয় করে শীর্ষে উঠেছেন মেসি। আর জুভেন্টাসের পর্তুগিজ মহাতারকা রোনালদো ১১৭ মিলিয়ন ডলার আয় করে আছেন দুইয়ে। ৯৬ মিলিয়ন ডলার আয় করে তিনে আছেন যথারীতি নেইমার।

তবে চমক দেখিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তরুণ ফুটবলার ও পিএসজিতে নেইমারের সতীর্থ কাইলিয়ান এমবাপে। মাত্র ২১ বছর বয়সেই ৪৮ মিলিয়ন ডলার আয় করে চতুর্থ ধনী ফুটবলার হয়ে গেছেন তিনি।

ফোর্বসের হিসেব অনুযায়ী ৯২ মিলিয়ন ডলার কেবল বেতন থেকেই কামিয়েছেন মেসি। আর ৩৪ মিলিয়ন এসেছে এন্ডোর্সমেন্ট থেকে। বেতনে মেসির চেয়ে পিছিয়ে রোনালদো, তার কামাই ৭০ মিলিয়ন। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভীষণ জনপ্রিয় সিআর সেভেন। বিজ্ঞাপন ও আনুষঙ্গিক উৎস থেকে তার আয় ৪৭ মিলিয়ন ডলার।

শীর্ষ পাঁচে আছেন লিভারপুলের মিশরীয়ান ফরোয়ার্ড মোহামেদ সালাহ, তার আয় সব মিলিয়ে ৩৭ মিলিয়ন ডলার। ৩৪ মিলিয়ন ডলার নিয়ে ছয়ে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবা। ৩৩ মিলিয়নে সাতে আতোঁয়ান গ্রিজম্যান, ২৯ মিলিয়ন নিয়ে আটে গ্যারেথ বেল, ২৮ মিলিয়ন নিয়ে নয়ে রবার্ট লেভান্ডোভস্কি ও ২৭ মিলিয়ন নিয়ে একমাত্র গোলরক্ষক হিসেবে সেরা দশে আছেন ম্যানইউর ডেভিড ডি গিয়া।



Related posts