বরেণ্য সুরকার আলাউদ্দিন আলী আর নেই 

বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। রোববার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর একটি হাসপাতালে…

স্বাভাবিক হচ্ছে ট্রেন চলাচল 

দীর্ঘদিন পর স্বাভাবিক হচ্ছে যাত্রীবাহী ট্রেন চলাচল। আগামী ১৫ আগস্টের পর পর্যায়ক্রমে সকল আন্তঃনগর ট্রেন চালু হ‌বে বলে জানিয়েছেন রেলপথ…

সাকিব ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু হবে যেভাবে 

আগামী সেপ্টেম্বরে ক্রিকেটে ফেরার লড়াই শুরু হয়ে যাবে সাকিব আল হাসানের। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) আবাসিক অনুশীলন ক্যাম্প করবেন…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

নির্বাচন পেছানোর দাবি ট্রাম্পের 

নির্বাচন পেছানোর দাবি ট্রাম্পের

আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। তবে ঠিত তার তিন মাস আগে নির্বাচন পিছিয়ে দেয়ার দাবি জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটারে ট্রাম্প দাবি করেছেন, নভেস্বরে নির্বাচন হলে তা হবে যুক্তরাষ্ট্রের ইতিহাসের সবচেয়ে জালিয়াতিপূর্ণ ও কলঙ্কিত নির্বাচন।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানায়, নির্বাচন পোছানোর দাবি জানালেও প্রেসিডেন্ট ট্রাম্প তার দাবির সপক্ষে কোন প্রমাণ তুলে ধরতে পারেননি। তবে বিশেষজ্ঞদের ধারণা, নির্বাচনী জরিপগুলোতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনের চেয়ে অনেক পিছিয়ে থাকার কারণেই ট্রাম্প এমন দাবি করছেন।

আবার করোনা মহামারী শুরু হওয়ার পর থেকেই ডেমোক্র্যাটরা আশঙ্কা করেছিলেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প নভেম্বরের সাধারণ নির্বাচন বাতিল বা স্থগিত করার চেষ্টা করবেন।

নির্বাচন পেছানোর পরামর্শ টুইটারে ট্রাম্প বলেন, যতদিন না জনগণ যথাযথ, সুরক্ষিত ও নিশ্চিন্তে ভোট দিতে পারবে, ততদিন নির্বাচন স্থগিত করা উচিত। ইউনিভার্সাল মেইল ইন ভোটদানের মাধ্যমে (অনুপস্থিত ভোটদান নয়, যা তুলনামূলকভাবে ভালো) ২০২০ সালের সির্বাচন হবে ইতিহাসের সর্বাধিক দুঃখজনক এবং ভুলে ভরা নির্বাচন।

তিনি বলেন, এটা মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য খুবই বিব্রতকর হবে। জনগণের জন্য যথাযথভাবে, নিরাপদে ও সুরক্ষিতভাবে ভোট প্রদান নিশ্চিত না করতে পারা পর্যন্ত নির্বাচন স্থগিত করতে হবে।

Related posts