শিশুদের স্মার্টফোন আসক্তি
শিশুর স্মার্টফোনে আসক্তি কমবে যেভাবে 

তথ্যপ্রযুক্তির এ সময়ে স্মার্টফোন নিত্যপ্রয়োজনীয় অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে। করোনা মহামারির লকডাউনের সময়ে এর ব্যবহার বেড়েছে বহুগুণ। প্রায়ই দেখা যায়, অভিভাবকরা…

মেসি-দিবালা-লাওতারোদের ছাড়াই ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা 

মেসি-দিবালা-লাওতারোদের ছাড়াই ব্রাজিল-উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার জন্য রাজি হয়ে গিয়েছে আর্জেন্টিনা। ব্রাজিল ছাড়াও আরেক লাতিন পরাশক্তি উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের…

ইন্টারনেটে নিপীড়ন
ইন্টারনেটে নিপীড়ন বা নির্যাতনের শিকার ৩০ শতাংশ শিশু 

৩০ শতাংশ শিশু করোনাকালে কোনও না কোনোভাবে ইন্টারনেটে নিপীড়ন বা নির্যাতনের শিকার হয়েছে। ১২ শতাংশ শিশু এ বিষয়ে কোনও তথ্য…

সব সংবাদ-তথ্য-ভিডিও

টেক

নিয়মিত ব্যবহার না হলে অ্যাকাউন্ট বন্ধ করে দেবে গুগল 

নিয়মিত ব্যবহার না হলে অ্যাকাউন্ট বন্ধ করে দেবে গুগল

২০২১ সালের জুন মাস থেকে নিজেদের ইউজার পলিসিতে বেশ কিছু পরিবর্তন আনতে চলেছে সার্চ ইঞ্জিন গুগল। প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে, আগামী বছর থেকে তাদের টো ক্লাউড স্টোরেজ বিনা পয়সায় ব্যবহার করা যাবে না। এবার তাদের ঘোষণা,নিয়মিত ব্যবহার না হলে বন্ধ হয়ে যাবে আইডি।

গুগল অ্যাকাউন্টগুলোর জন্য এক নতুন পলিসি নিয়ে হাজির হলো এই সংস্থা। যা চালু হবে পরের বছর ১ জুন থেকে। এক্ষেত্রে আপনি যদি টানা দুই বছরের জন্য জিমেইল, ড্রাইভ বা গুগল ফটোস বা এই জাতীয় গুগল অ্যাকাউন্টে অ্যাক্টিভ না থাকেন, তা হলে সংস্থার তরফে সংশ্লিষ্ট অ্যাকাউন্ট তথা প্রোডাক্টের কনটেন্ট মুছে ফেলা হবে।

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, যদি কেউ দুই বছরের জন্য তার জিমেইল বা ড্রাইভ ব্যবহার না করেন, তা হলে সংস্থা নিজে থেকেই সেই অ্যাকাউন্টে ঢুকে সমস্ত তথ্য ডিলিট করে দেবে। গুগল ডকস, শিটস, স্লাইডস, ড্রইংস, ফর্মস এবং গুগল ফাইলের জন্যও একই নিয়ম প্রযোজ্য। স্টোরেজ লিমিট পেরিয়ে যাওয়ার জেরে যদি কোনো গ্রাহক দীর্ঘদিন ধরে তার অ্যাকাউন্টে ইন-অ্যাক্টিভ থাকেন, তা হলেও একই ঘটনা ঘটবে।

তবে আপনার অ্যাকাউন্ট থেকে কোনো কনটেন্ট ডিলিট করার আগে বেশ কয়েকবার নোটিফিকেশনের মাধ্যমে জানানো হবে। এমনটাই জানিয়েছে গুগল। এরপরও যদি আপনি আপনার অ্যাকাউন্টের খোঁজখবর না রাখেন বা গুগলের পাঠানো নোটিফিকেশনগুলোতে সাড়া না দেন, তা হলে এই কনটেন্ট ডিলিট করার পদক্ষেপ করতে বাধ্য হবে গুগল।

তাহলে আপনার অ্যাকাউন্ট কীভাবে অ্যাক্টিভ রাখবেন? গুগলের পরামর্শ আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভ রাখার সহজ উপায় হলো নির্দিষ্ট সময় অন্তর একবার জিমেইল বা ড্রাইভ অ্যাকাউন্টটি ভিজিট করুন। প্রয়োজনে কনটেন্টগুলো খুলে দেখুন।



Related posts