ওজন কমাতে চান? খেয়াল রাখুন বিষয়গুলো… 

বর্তমান বিশ্বে সবাই এখন স্বাস্থ্য সচেতন। সবাই চান নিজের ওজনকে আয়ত্বের মাঝে রাখতে। বয়স ১৮ হোক কিংবা ৬০, ওজন কমানোই…

গণহারে ছাঁটাইয়ের পথে ভারতের টিকটক কর্মীরা 

চীনা শর্ট ভিডিও-শেয়ারিং অ্যাপ টিকটককে পাকাপাকিভাবে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। যার ফলে খাদের কিনারায় এদেশে ওই সংস্থায় কর্মরত…

করোনায় মৃত্যুর দায় নিজের কাঁধে নিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী 

,নতুন করে সংক্রমণ বেড়েছে ব্রিটেনে। বাড়ছে মৃত্যুর মিছিলও। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে এক লাখ৷ এ সমস্ত মৃত্যু…

সব সংবাদ-তথ্য-ভিডিও

খেলা

নেতৃত্ব ছেড়ে দিলেন মাশরাফী 

নেতৃত্ব ছেড়ে দিলেন মাশরাফী

বাংলাদেশ দলকে অনেক দিয়েছেন, হয়তো আরো আগেই দল থেকে চলে যেতে পারতেন। কিন্তু যতোদিন দলে ছিলেন ততোদিন নিজেকে উজার করে লাল-সবুজের দলকে নেতৃত্ব দিয়েছেন। এবার অনেক জল্পনার পরে ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার সিরিজের তৃতীয় ম্যাচে শেষবার অধিনায়ক হিসেবে মাঠে নামবেন তিনি।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে মাশরাফী জানিয়েছেন তার সিদ্ধান্তের কথা। তবে অধিনায়কত্ব ছাড়লেও নির্বাচকরা চাইলে খেলে যাওয়ার ইচ্ছার কথা বলেছেন নড়াইল এক্সপ্রেস।

অধিনায়ক হিসেবে ওয়ানডেতে ৫০তম জয়ের সামনে দাঁড়িয়ে মাশরাফী। সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলেই জয়ের ফিফটি হয়ে যাবে দেশসেরা অধিনায়কের।

৫০ ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে জয়ের দিক থেকে অনেক আগেই দেশের সবাইকে ছাড়িয়ে গেছেন মাশরাফী। তার অধীনে বাংলাদেশ ৮৭ ম্যাচ খেলে জিতেছে ৪৯টিতে। সাফল্যের হার ৫৭.৬৪ শতাংশ।

দ্বিতীয় স্থানে থাকা হাবিবুল বাশার সুমন ২৯টি ওয়ানডে জয়ে নেতৃত্ব দিয়েছিলেন। তার অধীনে টাইগাররা খেলেছে ৬৯ ম্যাচ। সাকিব আল হাসান ৫০ ম্যাচে অধিনায়কত্ব করে জয়ের স্বাদ পেয়েছেন ২৩টিতে। ৫০ কিংবা তার বেশি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দেয়া অধিনায়ক এ তিনজনই।



Related posts