এবার করোনার কবলে দিশা পাটানির পরিবার 

এবার করোনার কবলে পড়েছে বলিউড অভিনেত্রী দিশা পাটানির পরিবার। বাঘি টু সিনেমার নায়িকার বাবা জগদীশ সিং পাটানির কোভিড রিপোর্ট পজেটিভ…

ভারতে হাসপাতালে আগুন, ৮ করোনা রোগীর মৃত্যু 

ভারতের আহমেদাবাদে একটি করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার…

যে ৬টি সত্য পুরুষেরা সঙ্গীর কাছে লুকিয়ে থাকে! 

একটি সম্পর্কে নারী এবং পরুষের মাঝে অনেককিছু হয়ে থাকে। এরমধ্যে বেশিরভাগ বিষয় ভালোবাসার মাধ্যমে নির্ধারিত হয় এবং যেটি দুজনের সম্পর্ক…

সব সংবাদ-তথ্য-ভিডিও

খেলা

নেতৃত্ব ছেড়ে দিলেন মাশরাফী 

নেতৃত্ব ছেড়ে দিলেন মাশরাফী

বাংলাদেশ দলকে অনেক দিয়েছেন, হয়তো আরো আগেই দল থেকে চলে যেতে পারতেন। কিন্তু যতোদিন দলে ছিলেন ততোদিন নিজেকে উজার করে লাল-সবুজের দলকে নেতৃত্ব দিয়েছেন। এবার অনেক জল্পনার পরে ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার সিরিজের তৃতীয় ম্যাচে শেষবার অধিনায়ক হিসেবে মাঠে নামবেন তিনি।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে মাশরাফী জানিয়েছেন তার সিদ্ধান্তের কথা। তবে অধিনায়কত্ব ছাড়লেও নির্বাচকরা চাইলে খেলে যাওয়ার ইচ্ছার কথা বলেছেন নড়াইল এক্সপ্রেস।

অধিনায়ক হিসেবে ওয়ানডেতে ৫০তম জয়ের সামনে দাঁড়িয়ে মাশরাফী। সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলেই জয়ের ফিফটি হয়ে যাবে দেশসেরা অধিনায়কের।

৫০ ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে জয়ের দিক থেকে অনেক আগেই দেশের সবাইকে ছাড়িয়ে গেছেন মাশরাফী। তার অধীনে বাংলাদেশ ৮৭ ম্যাচ খেলে জিতেছে ৪৯টিতে। সাফল্যের হার ৫৭.৬৪ শতাংশ।

দ্বিতীয় স্থানে থাকা হাবিবুল বাশার সুমন ২৯টি ওয়ানডে জয়ে নেতৃত্ব দিয়েছিলেন। তার অধীনে টাইগাররা খেলেছে ৬৯ ম্যাচ। সাকিব আল হাসান ৫০ ম্যাচে অধিনায়কত্ব করে জয়ের স্বাদ পেয়েছেন ২৩টিতে। ৫০ কিংবা তার বেশি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দেয়া অধিনায়ক এ তিনজনই।

Related posts