বিবিসির ১০০ প্রভাবশালী নারীর তালিকায় অর্ধেকই আফগান 

২০২১ সালে বিশ্বে ১০০ অনুপ্রেরণাদায়ী ও প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে বিবিসি। সমাজ, সংস্কৃতি ও বিশ্বকে নতুন করে সাজাতে যে…

উমরাহ থেকে ফিরে আধা মিনিটের জন্য হলেও প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চান মাহি 

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে এক টেলিফোন আলাপ ভাইরালের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসান…

টিউলিপ সিদ্দিক এখন ব্রিটেনের শ্যাডো ইকোনমিক সেক্রেটারি 

যুক্তরাজ্যের লেবার পার্টির নতুন ছায়া মন্ত্রিসভার ইকোনমিক সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ আইনপ্রণেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ…

সব সংবাদ-তথ্য-ভিডিও

Uncategorized

বাংলাদেশিদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ইতালি 

বাংলাদেশিদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ইতালি

অবশেষে ইতালি প্রবাসীদের জন্য এল খুশির খবর। দীর্ঘ চার মাস পর ইতালি প্রবেশে বাংলাদেশিদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়। আগামীকাল ৩১ আগস্ট থেকে চালু হচ্ছে বিমান যোগাযোগও।

এতে ছুটিতে এসে বাংলাদেশে আটকেপড়া কয়েক হাজার প্রবাসীর জন্য ইতালি প্রবেশে আর কোনো বাধা থাকলো না।

রোমের বাংলাদেশ হাইকমিশন আজ সোমবার (৩০ আগস্ট) এক ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়েছে।

পাশাপাশি, দেশটি ভারত এবং শ্রীলঙ্কার নাগরিকদের জন্য বিধিনিষেধ শিথিল করেছে।

এর আগে বাংলাদেশের ওপর থেকে একই ধরনের নিষেধাজ্ঞা তুলে নেয় মধ্যপাচ্যের দুই দেশ কুয়েত ও ওমান।

করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে গত ২ মে থেকে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে সব ধরনের বিমান যোগাযোগ স্থগিত করে ইতালি। সবশেষ নিষেধাজ্ঞা অনুযায়ী, ৩০ আগস্ট পর্যন্ত সময় নির্ধারিত ছিল।

গত শনিবার এক বৈঠকে শর্তসাপেক্ষে ৩১ আগস্ট থেকে দেশগুলোর সঙ্গে পুনরায় বিমান চালুর সিদ্ধান্ত নেয় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। শর্তে বলা হয়, ইতালি প্রবেশের পূর্বে ৭২ ঘণ্টার মধ্যে করতে হবে পিসিআর টেস্ট। এ ছাড়া দেশটিতে প্রবেশ করে ১০ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ইতালি সরকারের এমন ঘোষণায় খুশি হয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। একই সঙ্গে বাংলাদেশ আটকেপড়া, কয়েক হাজার প্রবাসীর ইতালি ফিরতে আর কোনো বাধাই রইল না। গত বছর নভেম্বর এবং ডিসেম্বরে বাংলাদেশে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে এসে দীর্ঘ বিড়ম্বনায় পড়েন প্রবাসীরা।

চলতি বছরের প্রথম দিকে ইতালির করোনা পরিস্থিতি খারাপ থাকায়, ওই সময় বাংলাদেশ সরকার দেশটির সঙ্গে সবধরনের যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয়।

পরবর্তীতে উপমহাদেশে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়ে গেলে বাংলাদেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে ইতালি।



Related posts