সৌদিগামী বাংলাদেশিদের জন্য নতুন সুযোগ 

দেশে আটকে থাকা প্রবাসী শ্রমিকদের সৌদি আরবে ফিরিয়ে নেওয়ার বিষয়ে চলমান সংকট নিরসনে আগামী সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসী কল্যাণ…

করোনায় আক্রান্ত টাইগার পেসার রাহী 

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী। তাকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি ভবনে আইসোলেশনে রাখা হয়েছে। এর…

ট্রাম্প বিরোধী ভুয়া পেজ মুছে দিলো ফেসবুক 

এশিয়ান এবং আমেরিকান রাজনীতিতে হস্তক্ষেপের অভিযোগ ১৫৫টি চীনা অ্যাকাউন্ট ডিলিট করেছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠাটির পক্ষ থেকে জানানো…

সব সংবাদ-তথ্য-ভিডিও

চলমান

বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল 

বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল

অবশেষে সুখবর দিয়েছে মালয়েশিয়া সরকার। মালয়েশিয়া প্রবেশে বাংলাদেশিদের জন্য যে নিষেধাজ্ঞা ছিল তা শিথিল করেছে দেশটির সরকার। এর ফলে এখন আর মালয়েশিয়া প্রবেশে বাংলাদেশিদের প্রবেশে কোনো বাধা থাকলো না। বাংলাদেশসহ মোট ২৩টি দেশের নাগরিকদের প্রবেশের ওপর আরোপিত নিষেধাজ্ঞা শিথিল করেছে দক্ষিণপূর্ব এশিয়ার দেশটি।

চলতি মাসের ৭ তারিখ থেকে এ নিষেধাজ্ঞা শিথিলতা কার্যকর করা হয়। স্থানীয় গণমাধ্যমগুলো এ তথ্য নিশ্চিত করেছে।

এতে বলা হয়, করোনাভাইরাসের কারণে চলতি মাসের শুরুতে মালয়েশিয়া সরকার বাংলাদেশসহ ২৩টি দেশ থেকে প্রবেশ নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে বৃহস্পতিবার মালয়েশিয়ার সুরক্ষা ও প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব জানান, মন্ত্রিসভার বিশেষ বৈঠকে এই নিষেধাজ্ঞা শিথিলের সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, প্রবাসী এবং পেশাদার ভিজিট পাসকার্ডধারীদের মালয়েশিয়ায় প্রবেশের আগে ইমিগ্রেশন ডিপার্টমেন্ট থেকে অনুমোদন নিতে হবে। এছাড়া তাদের আবেদনের সঙ্গে মালয়েশিয়ান ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটিস বা সংশ্লিষ্ট সংস্থার একটি সাপোর্ট লেটারও থাকতে হবে।

জানা গেছে, স্থায়ী বাসিন্দাদের পাশাপাশি মালয়েশিয়ান নাগরিকদের বিদেশি দম্পতিদের প্রবেশেও শিথিলতা দেয়া হয়েছে। তবে এক্ষেত্রে সেটি ‘ওয়ান-ওয়ে জার্নি’ হিসেবে বিবেচিত হবে। অর্থাৎ মালয়েশিয়ায় প্রবেশের পর তাদের থেকে যেতে হবে।

এছাড়া আক্রান্ত দেশগুলোর পাস-হোল্ডারধারী শিক্ষার্থীরাও দেশটিতে যেতে পারবে। তবে নতুন কোনো শিক্ষার্থী পরবর্তী ঘোষণার আগে আবেদন করতে পারবে না। যেসব ক্যাটাগরির কথা উল্লেখ করা হয়েছে সেগুলোয় ইমিগ্রেশনের অনুমোদন লাগবে।



Related posts