শিশুদের স্মার্টফোন আসক্তি
শিশুর স্মার্টফোনে আসক্তি কমবে যেভাবে 

তথ্যপ্রযুক্তির এ সময়ে স্মার্টফোন নিত্যপ্রয়োজনীয় অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে। করোনা মহামারির লকডাউনের সময়ে এর ব্যবহার বেড়েছে বহুগুণ। প্রায়ই দেখা যায়, অভিভাবকরা…

মেসি-দিবালা-লাওতারোদের ছাড়াই ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা 

মেসি-দিবালা-লাওতারোদের ছাড়াই ব্রাজিল-উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার জন্য রাজি হয়ে গিয়েছে আর্জেন্টিনা। ব্রাজিল ছাড়াও আরেক লাতিন পরাশক্তি উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের…

ইন্টারনেটে নিপীড়ন
ইন্টারনেটে নিপীড়ন বা নির্যাতনের শিকার ৩০ শতাংশ শিশু 

৩০ শতাংশ শিশু করোনাকালে কোনও না কোনোভাবে ইন্টারনেটে নিপীড়ন বা নির্যাতনের শিকার হয়েছে। ১২ শতাংশ শিশু এ বিষয়ে কোনও তথ্য…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

ভারতের ইসরায়েল দূতাবাসে বোমা হামলা 

ভারতের ইসরায়েল দূতাবাসে বোমা হামলা

দিল্লিতে অবস্থিত ইসরায়েলি দূতাবাস কেঁপে উঠলো বোমা হামলায়। শুক্রবার বিকেলে এ পি জে আব্দুল কালাম রোডে অবস্থিত ওই দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে বিস্ফোরণে হতাহতের কোনো খবর পর্যন্ত পাওয়া যায়নি বলে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

এই বিস্ফোরণের ঘটনাকে জঙ্গি হামলা বলে সন্দেহ করছে দিল্লি পুলিশ। ঘটনার পরেই এলাকায় ছুটে যায় দমকল। বিস্ফোরণের ‘চরিত্র’ আঁচ করতে দিল্লি পুলিশের ফরেন্সিক দলও ঘটনাস্থলে পৌঁছেছে। প্রাথমিক খবরে জানা গিয়েছে, দূতাবাসের প্রায় দেড়শো মিটার দূরে একটি আবাসনের সামনের ফুটপাথে প্লাস্টিকের ব্যাগের মধ্যে অ্যামোনিয়াম নাইট্রেট জাতীয় বিস্ফোরক রাখা ছিল। বিস্ফোরণে তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দিল্লি পুলিশ সূত্রের খবর।

বিস্ফোরণের সময় ২ কিলোমিটার দূরে রাইসিনা হিলসের বিজয় চকে ‘বিটিং রিট্রিট’ (প্রজাতন্ত্র দিবসের সমাপ্তি অনুষ্ঠান) চলছিল। সেখানে হাজির ছিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই নিরাপত্তার কারণে এলাকা ঘিরে বেষ্টনী তৈরি করে দিল্লি পুলিশ এবং কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)।

দিল্লি পুলিশ জানিয়েছে, দূতাবাসের আশপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে সিআরপিএফ বাহিনী। এমন পরিস্থিতির সাধারণ কার্যপ্রণালী মেনে দিল্লি বিমানবন্দরসহ বিভিন্ন এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

এর আগেও ২০১২ সালের ফেব্রুয়ারি মাসে দিল্লির ইসরায়েলি দূতাবাসের একটি গাড়িতে ‘স্টিকার বোমা’ বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ঘটনার পিছনে ইরানের হাত রয়েছে বলে সেবার অভিযোগ তুলেছিল ভারত।



Related posts