বরেণ্য সুরকার আলাউদ্দিন আলী আর নেই 

বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। রোববার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর একটি হাসপাতালে…

স্বাভাবিক হচ্ছে ট্রেন চলাচল 

দীর্ঘদিন পর স্বাভাবিক হচ্ছে যাত্রীবাহী ট্রেন চলাচল। আগামী ১৫ আগস্টের পর পর্যায়ক্রমে সকল আন্তঃনগর ট্রেন চালু হ‌বে বলে জানিয়েছেন রেলপথ…

সাকিব ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু হবে যেভাবে 

আগামী সেপ্টেম্বরে ক্রিকেটে ফেরার লড়াই শুরু হয়ে যাবে সাকিব আল হাসানের। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) আবাসিক অনুশীলন ক্যাম্প করবেন…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

ভারতের বনে দেখা মিললো বিরল ‘ব্ল্যাক প্যান্থারের’ 

ভারতের বনে দেখা মিললো বিরল ‘ব্ল্যাক প্যান্থারের’

বনে ভ্রমণ করতে গিয়ে প্রথমবারের মতো দারুণ অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন ভারতের পুনের এক চিত্রগ্রাহক। দীর্ঘ অপেক্ষার পর দেখা পেয়েছেন ‘ব্ল্যাক প্যান্থারের’। আর তার তোলা এই সেমি মেলানিস্টিক ‘ব্ল্যাক প্যান্থারের’ ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এনডিটিভি জানায়, মহারাষ্ট্রের তাদোবা রিজার্ভে গিয়ে এই কালো চিতার দেখা পেয়েছেন চিত্রগ্রাহত অভিষেক পাগনিস। এটি সচরাচর দেখা যায় না। এই ছবি তুলে নিজেও বেশ উচ্ছ্বসিত অভিষেক। তিনি বলেন, এটি ছিল আমার প্রথম এমন অভিজ্ঞতা। আমরা সচরাচর সেখানে বাঘ খুঁজে বেড়াই। আমরা শেষ দিনে অনেক বাঘ দেখার পর চিতার খোঁজ করছিলাম। কিন্তু হঠাৎ আমরা দেখা পেয়ে যাই এই কালো চিতার।

তিনি বলেন, আমরা দুই ঘণ্টা অপেক্ষা করার পর অবশেষে এর দেখা পাই। জুনের কোনো এক বিকেলে ৫টার দিকে ছবিগুলো তোলা হয়। এই ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়ার পর তা বেশ সারা ফেলে।

অভিষেক বলেন, চিতার দেখা পাওয়ার আগে হরিণ, লেঙ্গুরসহ অন্যান্য প্রাণীর ডাক শুনতে পাওয়া যায়। এটি আসলে এক ধরনের সতর্কবার্তা। আমরা দেখতে পাই জঙ্গলের আড়ালে কালো চিতাটি পানি খাচ্ছে। আমার প্রায় ২০ মিনিট সময় পাই তাকে অনুসরণ করার। প্রায় ১৫ মিনিট খুব ভালো সময় পাই তার ছবি তোলার।

এর আগেও তার তোলা কালো চিতার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সারা ফেলেছে। সেই অভিজ্ঞতার কথা বলতে গিয়ে তিনি বলেন, সেটি ছিল কর্ণাটকের কাবিনি বনে। সেটিও ছিল একটি কালো চিতা বা ব্ল্যাক প্যান্থার। তবে একটি আরেকটি থেকে আলাদা।

Related posts