বরেণ্য সুরকার আলাউদ্দিন আলী আর নেই 

বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। রোববার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর একটি হাসপাতালে…

স্বাভাবিক হচ্ছে ট্রেন চলাচল 

দীর্ঘদিন পর স্বাভাবিক হচ্ছে যাত্রীবাহী ট্রেন চলাচল। আগামী ১৫ আগস্টের পর পর্যায়ক্রমে সকল আন্তঃনগর ট্রেন চালু হ‌বে বলে জানিয়েছেন রেলপথ…

সাকিব ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু হবে যেভাবে 

আগামী সেপ্টেম্বরে ক্রিকেটে ফেরার লড়াই শুরু হয়ে যাবে সাকিব আল হাসানের। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) আবাসিক অনুশীলন ক্যাম্প করবেন…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

ভারতে একদিনেই শনাক্ত ৫০ হাজার ছাড়ালো 

ভারতে একদিনেই শনাক্ত ৫০ হাজার ছাড়ালো

ভারতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। তবে গত ৩৪ ঘণ্টায় অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা সংক্রমণ ৫০ হাজার ছাড়িয়ে গেছে। এই সময়ে ৫২ হাজার ১২৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৮৩ হাজার ৭৯২ লাখ মানুষ করোনার কবলে পড়েছেন। তবে চিকিৎসা সহায়তায় এদের মধ্যে ১০ লাখ ২০ হাজার ৫৮২ জন করোনার প্রভাব কাটিয়ে সুস্থ জীবনে ফিরে গেছেন। বর্তমানে ভারতে করোনা থেকে সুস্থতার হার বেড়ে ৬৪ দশমিক ৪৩ শতাংশে পৌঁছেছে। এ পর্যন্ত ৩৪ হাজার ৯৬৮ জন প্রাণ হারিয়েছেন করোনা ভাইরাসে।

ভারতে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছে মহারাষ্ট্র। প্রতিদিনই সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এদিকে করোনাকে রুখতে টিকা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে বিশ্বের প্রায় সব দেশেই। ভারতে তৈরি করোনা টিকা কোভ্যাক্সিনেরও মানবদেহে পরীক্ষামূলক ব্যবহার চলছে। এখন পর্যন্ত তার ফল সন্তোষজনক বলে জানা গেছে।

ভারতের পাঁচটি রাজ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে সেগুলো হলো মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক এবং উত্তরপ্রদেশ। সরকারি তথ্যমতে, গত একদিনে সন্ধান পাওয়া নতুন করোনা রোগীর মধ্যে ৬৬ দশমিক ৪১ শতাংশই অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্নাটক এবং উত্তরপ্রদেশের বাসিন্দা।

করোনায় মৃত্যুর হিসাবে গত ২৪ ঘণ্টায় যে পাঁচটি রাজ্য শীর্ষে রয়েছে সেগুলো হলো মহারাষ্ট্র, কর্নাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ। বুধবার যত করোনা রোগীর মৃত্যু হয়েছে তার মধ্যে ৭৪ দমমিক ৫৮ শতাংশই এই পাঁচ রাজ্যে।

Related posts