২ ডোজ টিকা নিয়েও তৃতীয়বার করোনায় আক্রান্ত চিকিৎসক 

একবার, দুইবার নয়, তৃতীয়বার করোনায় আক্রান্ত হয়েছেন ভারতের এক চিকিৎসক। মুম্বাইয়ের ২৬ বছরের এই চিকিৎসক গত ১৩ মাসের মধ্যে তৃতীয়বার…

লকডাউন চলবে 

মহামারী করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ (লকডাউন) আগামী ৫ আগস্ট পর্যন্তই বলবৎ থাকবে এবং আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার…

দায়মুক্তি পাচ্ছেন না অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা 

সরকারি চাকরি আইনে ২০১৮ সালে সরকারি কর্মচারীদের নানাবিধ সুবিধা নিশ্চিত করেছে। তবে এর তিন বছর কাটতে না কাটতেই জনপ্রশাসন মন্ত্রণালয়…

সব সংবাদ-তথ্য-ভিডিও

খেলা

ভয়াবহ তামিম! 

ভয়াবহ তামিম!

অনেকদিন পরে ঘরোয়া ক্রিকেটে তারকা ওপেনার তামিম ইকবাল খানের মারকুটে রুপ দেখা মিললো বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে। শের-ই-বাংলা স্টেডিয়ামে সেন্ট্রাল জোনের বিপক্ষে ইস্ট জোনের হয়ে খেলা জাতীয় দলের এই ওপেনার ২৪২ বলে ২৯ চারের মাধ্যমে ছুঁয়েছেন ডাবল সেঞ্চুরির মাইলফলক।

টেস্ট ক্রিকেটে খুলনার মাঠে পাকিস্তানের বিপক্ষে ২০৬ রানের একটি ডাবল সেঞ্চুরি আছে তামিম ইকবালের। তবে ঘরোয়া লিগে এটিই তার প্রথম ডাবল সেঞ্চুরি।

বিসিএল প্রথম রাউন্ড খেলেই পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ, এইসময়ে তামিমের এই মারকুটে ও আস্থা জাগানো ব্যাটিং নিঃসন্দেহে বড় স্বস্তির বিষয় টাইগার শিবিরে।

সেন্ট্রাল জোনকে ২১৩ রানে অলআউট করে ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামে ইস্ট জোন। মোস্তাফিজ-মুকিদুল-শহিদুলের পেস আক্রমণ সামলে তামিম সেঞ্চুরি তুলে নেন লাঞ্চ বিরতির পর। ১২৬ বলে ১৪ চারে পৌঁছান তিন অঙ্কে। দেখা পান প্রথম শ্রেনির ক্রিকেটে ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরির।

ইস্ট জোনের সংগ্রহ ১ উইকেটে ৩৩৯ রান। তামিমের ডাবল সেঞ্চুরির ওভারেই সেঞ্চুরি পূর্ণ করেছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। দ্বিতীয় উইকেট জুটিতে দুই বাঁহাতি মিলে যোগ করেছেন ২৭৭ রান।

মুশফিকুর রহিম ছাড়া বিসিএল খেলছেন জাতীয় দলের সব ক্রিকেটারই। জাতীয় দলের এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান পাকিস্তান সফর থেকে আগেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। ৪ ফেব্রুয়ারি রাতে সিরিজের প্রথম টেস্ট খেলতে রাওয়ালাপিন্ডি যাবে বাংলাদেশ দল। টেস্ট শুরু ৭ ফেব্রুয়ারি।



Related posts