সৌদিগামী বাংলাদেশিদের জন্য নতুন সুযোগ 

দেশে আটকে থাকা প্রবাসী শ্রমিকদের সৌদি আরবে ফিরিয়ে নেওয়ার বিষয়ে চলমান সংকট নিরসনে আগামী সোমবার পর্যন্ত সময় চেয়েছেন প্রবাসী কল্যাণ…

করোনায় আক্রান্ত টাইগার পেসার রাহী 

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহী। তাকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি ভবনে আইসোলেশনে রাখা হয়েছে। এর…

ট্রাম্প বিরোধী ভুয়া পেজ মুছে দিলো ফেসবুক 

এশিয়ান এবং আমেরিকান রাজনীতিতে হস্তক্ষেপের অভিযোগ ১৫৫টি চীনা অ্যাকাউন্ট ডিলিট করেছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠাটির পক্ষ থেকে জানানো…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত সাড়ে ৫ লাখ শিশু 

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত সাড়ে ৫ লাখ শিশু

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। সম্প্রতি এক জরিপে এ তথ্য জানানো হয়েছে। দেশটিতে করোনায় মোট প্রাণহানি হয়েছে ১ লাখ ৯৯ হাজার মানুষের। ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৮ হাজার।

এদিকে, বিশ্বে একদিনে করোনায় মারা গেছেন ৪ হাজার ৩শ’র বেশি মানুষ। এর মধ্যে ভারতেই মারা গেছেন সর্বোচ্চ ১ হাজার ৫৪ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৮০ হাজার ছাড়িয়েছে।

করোনায় একদিনে নতুন ২ লাখ ৪২ হাজার আক্রান্ত নিয়ে বিশ্বের মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২ কোটি ৯৪ লাখ। বিশ্বে এ পর্যন্ত মারা গেছে ৯ লাখ ৩২ হাজারের বেশি মানুষ। এর মধ্যে একদিনে বিশ্বে সর্বোচ্চ ১ হাজার ৫৪ জনের মৃত্যু হয়েছে ভারতে। নতুন প্রায় ৮২ হাজার শনাক্ত নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৪৯ লাখের বেশি।

আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের প্রাণহানি। ব্রাজিলে নতুন করে প্রাণ গেছে ৪৫৪ জনের। ১৯ হাজার নতুন রোগী নিয়ে মোট সংক্রমিতের সংখ্যা ছাড়িয়েছে ৪৩ লাখ। এদিকে, লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনায় ২৪ ঘণ্টায় মারা গেছে ৩১৫ জন। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু সাড়ে ১১ হাজারের বেশি। নতুন শনাক্ত প্রায় ১০ হাজার।

চীনের রিউলি শহরে মিয়ানমারের দুই নাগরিকের দেহে ভাইরাস শনাক্ত হওয়ায় শহরটির ২ লাখ বাসিন্দাকে করোনার পরীক্ষা করা হবে জানানো হয়েছে। এদিকে, নভেম্বরের প্রথম দিকেই করোনার ভ্যাকসিন সাধারণ মানুষ ব্যবহার করতে পারবে বলে জানিয়েছেন চীনের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন।

টানা ২ মাসের মধ্যে এই প্রথম অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যে নতুন কোনো মৃত্যু হয়নি। জাপানে জুলাইয়ের পর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। সংক্রমিত হয়েছে ২৭০ জন। প্রাণ গেছে আর ৯ জনের। অন্যদিকে ৬০ ভাগ মানুষের জন্য করোনার ভ্যাকসিন সরবরাহের পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার হাজার ৮০২ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরো এক হাজার ৭২৪ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো তিন লাখ ৪১ হাজার ৫৬ জন।



Related posts