লেন্স গলে চোখই হারাতে বসেছিলেন নায়িকা 

দিন দিন বেড়েই চলছে কন্টাক্ট লেন্সের ব্যবহার। বিশেষ করে তরুণীরা খুবই আগ্রহী চোখ আকর্ষণীয় করে তোলার এই অনুষঙ্গে। অনেক নায়িকা-মডেলও…

ফেশিয়াল রিকগনিশনে ৬৫ কোটি ডলার খসছে ফেসবুকের 

ফেসবুকের ফেশিয়াল রিকগনিশন বিষয়ে ক্লাস অ্যাকশন মামলা ৬৫ কোটি মার্কিন ডলারে মীমাংসার চূড়ান্ত অনুমোদন দিয়েছেন মার্কিন ফেডারেল বিচারক। দুই পক্ষের…

নতুন দল নয়, নির্বাচনী লড়াইয়ের ঘোষণা ট্রাম্পের 

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে নতুন রাজনৈতিক দল খোলার পরিকল্পনা নেই বলে…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

যেভাবে দুই টুকরো হলো ভারতের বিমানটি 

যেভাবে দুই টুকরো হলো ভারতের বিমানটি

ভারতের কেরালায় এয়ার ইন্ডিয়ার একটি উড়োজাহাজ রানওয়ে থেকে ছিটকে পড়ে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ১১২ জন। নিহতদের মধ্যে বিমানের এক জন চালকও রয়েছেন বলে ভারতের বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে।

ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, বিমানটি দুবাই থেকে আসছিল। বৃষ্টির কারণে শুক্রবার রাত পৌনে ৮টার দিকে কোঝিকোড়ের কারুপুর বিমানবন্দরে অবতরণ করার পর বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং রানেওয়ে অতিক্রম করে সামনের উপত্যকায় পড়ে ভেঙে দু্ই টুকরো হয়ে যায়।

করোনা পরিস্থিতির কারণে বিদেশে আটকে পড়া ভারতীয়দের দেশে নিয়ে আসছিল এয়ার ইন্ডিয়ার এক্স ১৩৪৪ বিমানটি। দুবাই থেকে কোঝিকোড়গামী ওই বিমানে কর্মী ও যাত্রীসহ মোট ১৯১ জন আরোহী ছিলেন বলে জানা গেছে।

সূত্র: আনন্দবাজার

বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই বিমানে ১৭৪ জন যাত্রী, ১০টি শিশু, ২ জন বিমানচালক এবং ৫ জন বিমানকর্মী ছিলেন।

রাতে কারুপুর বিমানবন্দরে নামার সময় বিমানটির দুর্ঘটনার কবলে পড়ে। প্রাথমিকভাবে জানা গেছে, অত্যন্ত ভারী বৃষ্টির মধ্যে বিমানটি অবতরণের চেষ্টা করছিল। সেসময় বিমানের চাকা পিছলে গিয়ে দুর্ঘটনা ঘটে।

কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিংহ পুরী টুইটারে জানিয়েছেন, রানওয়ে থেকে পিছলে গিয়ে বিমানটি ৩৬ ফুট খাদে পড়ে দুই টুকরো হয়ে যায়।



Related posts