বিবিসির ১০০ প্রভাবশালী নারীর তালিকায় অর্ধেকই আফগান 

২০২১ সালে বিশ্বে ১০০ অনুপ্রেরণাদায়ী ও প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে বিবিসি। সমাজ, সংস্কৃতি ও বিশ্বকে নতুন করে সাজাতে যে…

উমরাহ থেকে ফিরে আধা মিনিটের জন্য হলেও প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চান মাহি 

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে এক টেলিফোন আলাপ ভাইরালের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে ডা. মুরাদ হাসান…

টিউলিপ সিদ্দিক এখন ব্রিটেনের শ্যাডো ইকোনমিক সেক্রেটারি 

যুক্তরাজ্যের লেবার পার্টির নতুন ছায়া মন্ত্রিসভার ইকোনমিক সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ আইনপ্রণেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ…

সব সংবাদ-তথ্য-ভিডিও

চলমান

রাবিতে ভর্তির সময়সীমা ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়লো 

রাবিতে ভর্তির সময়সীমা ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়লো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি কার্যক্রম ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার প্রধান এ এইচ আসলাম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২১ ডিসেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু হবে।

এর আগে ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করে ১ ডিসেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল।

দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়েই প্রথম ভর্তি প্রক্রিয়া শুরু হয়। তবে সম্প্রতি বুয়েট, ঢাবি, জাবিসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে।

এ এইচ আসলাম জানান, যে সব শিক্ষার্থীরা রাবিতে ভর্তি হয়েছিলেন, তাদের অনেকেই নিয়মিত ভর্তি বাতিল করে অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হচ্ছেন। এতে বিভিন্ন বিভাগে অনেক আসন ফাঁকা হচ্ছে।

এ কারণে ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

রাবিতে গত ৪ অক্টোবর সি ইউনিট, ৫ অক্টোবর এ ইউনিট ও ৬ অক্টোবর বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তি পরীক্ষায় অংশ নেয়।



Related posts