corona lockdown shibchar
সারাদেশে ১৪ দিন সর্বাত্মক শাটডাউনের সুপারিশ 

করোনার ডেলটা প্রজাতির ভাইরাসের সামাজিক সংক্রমণ ঠেকাতে সারাদেশে সর্বাত্মকভাবে ১৪ দিনের কঠোর শাটডাউনের সুপারিশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক…

অনলাইন শপিংয়ের জন্য নতুন ফিচার আনছে ফেসবুক 

শিগগিরই ই-কমার্স ও অনলাইন শপিংয়ের জন্য নতুন ফিচার নিয়ে আসবে ফেসবুক। গতকাল নিজের ওয়ালে দেয়া এক পোস্টে এ তথ্য নিশ্চিত…

ব্রাজিলের বিতর্কিত গোলে রাগে ফুসছে কলম্বিয়া 

কোপা আমেরিকায় জয়ের ধারা অব্যাহত রেখেছে স্বাগতিক ব্রাজিল। গতকাল বুধবার (বাংলাদেশ সময় অনুযায়ী আজ বৃহস্পতিবার) অনুষ্ঠিত কোপা আমেরিকায় ব্রাজিল ২-১…

সব সংবাদ-তথ্য-ভিডিও

খেলা

রিয়াল মাদ্রিদের দুর্দান্ত প্রত্যাবর্তন, বার্সার ঘরে চাপ 

রিয়াল মাদ্রিদের দুর্দান্ত প্রত্যাবর্তন, বার্সার ঘরে চাপ

করোনা বিরতির পর দুর্দান্ত প্রত্যাবর্তন হল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। রবিবার এইবার’র মুখোমুখি হয় রিয়াল। প্রথমার্ধেই তিন গোল আদায় করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছিল জিনেদিন জিদানের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ায় এইবার। রিয়ালের রক্ষণকে কঠিন পরীক্ষাই দিতে হয়। তবে এক গোলের বেশি পরিশোধ করতে পারেনি অতিথিরা।

ফলে রিয়াল আর গোল না পেলেও ৩-১ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছেড়েছে।

রবিবার নিজের মাঠ আলফ্রেদো দি স্তিফানো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে রিয়ালের হয়ে গোলগুলোর করেছেন টনি ক্রুস, সার্জিও রামোস ও মার্সেলো। এইবারের হয়ে একটি গোল পরিশোধ করেন পেদ্রো বিগাস।

আগের দিন পয়েন্ট টেবিলের শীর্ষ দল বার্সেলোনা নিজেদের ম্যাচে ৪-০ গোলের জয় তুলে নেয়। তাতে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সঙ্গে ৫ পয়েন্ট এগিয়ে যায় তারা। তবে রিয়াল এই জয়ে সেই ব্যবধান ফের ২-এ নামিয়ে এনেছে। কিকে সেতিয়েনের বার্সার ঘরে চাপ অব্যাহতই রাখল জিদানের দল।

২৮ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

রিয়ালের মূল হোম ভেন্যু সান্তিয়াগো বার্নাব্যুতে সংস্কার কাজ চলায় প্র্যাকটিস মাঠ আলফ্রেদো দি স্তিফানোকে হোম ভেন্যু হিসেবে বেছে নিয়েছে তারা। এটি মূলত রিয়াল ‘বি’ দলের হোম ভেন্যু হিসেবে ব্যবহৃত হয়।

এদিন কোচ হিসেবে জিনেদিন জিদান পূরণ করে ফেললেন দারুণ এক মাইলফলক। রিয়ালের কোচ হিসেবে ২০০তম ম্যাচে ডাগআউটে দাঁড়িয়েছিলেন জিদান। মিগুয়েল মুনোজ (৬০৫) ও ভিসেন্তে দেল বস্কের (২৪৬) পর রিয়ালের তৃতীয় কোচ হিসেবে এই রেকর্ড গড়লেন ফরাসি কিংবদন্তি।



Related posts