corona lockdown shibchar
সারাদেশে ১৪ দিন সর্বাত্মক শাটডাউনের সুপারিশ 

করোনার ডেলটা প্রজাতির ভাইরাসের সামাজিক সংক্রমণ ঠেকাতে সারাদেশে সর্বাত্মকভাবে ১৪ দিনের কঠোর শাটডাউনের সুপারিশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক…

অনলাইন শপিংয়ের জন্য নতুন ফিচার আনছে ফেসবুক 

শিগগিরই ই-কমার্স ও অনলাইন শপিংয়ের জন্য নতুন ফিচার নিয়ে আসবে ফেসবুক। গতকাল নিজের ওয়ালে দেয়া এক পোস্টে এ তথ্য নিশ্চিত…

ব্রাজিলের বিতর্কিত গোলে রাগে ফুসছে কলম্বিয়া 

কোপা আমেরিকায় জয়ের ধারা অব্যাহত রেখেছে স্বাগতিক ব্রাজিল। গতকাল বুধবার (বাংলাদেশ সময় অনুযায়ী আজ বৃহস্পতিবার) অনুষ্ঠিত কোপা আমেরিকায় ব্রাজিল ২-১…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

সাগর তলের টাইটানিক ডাঙায়! 

সাগর তলের টাইটানিক ডাঙায়!

দীর্ঘ এক শতাব্দীরও বেশি সময় ধরে সাগরের গভীর থেকে আবার ফিরিয়ে আনা হচ্ছে টাইটানিক জাহাজকে। তবে এটি দেখা যাবে চাইনিজ থিম পার্কে, যেখানে পর্যটকরা শীঘ্রই এর পূর্ণ প্রতিরূপ উপভোগ করতে পারবে।

১৯২১ সালে আটলান্টিকের একটি আইসবার্গে আঘাত হানার পরে ডুবে যায় বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিক। ওই ঘটনায় ১৫০০ জনেরও বেশি মানুষ মারা গিয়েছিল। পরে হলিউড পরিচালক জেমস ক্যামেরন টাইটানিক নামে একটি সিনেমা নির্মাণ করে। যেটাকে এখনো বিশ্বের শীর্ষস্থানীয় চলচ্চিত্র বিবেচনা করা হয়।

ডাঙার টাইনানিক নির্মাণের বিনিয়োগকারী সু শাওজুন বলেছেন, টাইটানিকের স্মৃতি বাঁচিয়ে রাখতে তিনি ২৬০ মিটার দীর্ঘ (৮৫০ ফুট দীর্ঘ) এই জাহাজ নির্মাণের জন্য উদ্বুদ্ধ হয়েছিলেন।

তিনি বলেন, ‘আমরা টাইটানিকের জন্য একটি জাদুঘর তৈরি করছি, আমি আশা করি এই জাহাজটি এখানে ১০০ বা ২০০ বছরে থাকবে।’

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, এটি মূল টাইটানিকের নির্মাণের চেয়ে দীর্ঘ ছয় বছর সময় বেশি নিয়েছে। এতে ২৩,০০০ টন ইস্পাত, একশ’রও বেশি শ্রমিক এবং মোট এক বিলিয়ন ইউয়ান (চীনা মুদ্রা/ মার্কিন ডলারে ১৫৩.৫ মিলিয়ন) খরচ হয়েছে।

এতে ডাইনিং রুম থেকে শুরু করে বিলাসবহুল কেবিন এমনকি দরজার হাতল পর্যন্ত সমস্ত কিছুই আসল টাইটানিকের স্টাইলযুক্ত।

এটি সিচুয়ান প্রদেশ থিম পার্কের কেন্দ্রবিন্দু তে রাখ হয়েছে, জায়টা সমুদ্র থেকে ১০০০ কিলোমিটার (৬২০ মাইল) এরও বেশি উঁচুতে।

চীনের এই জাহাজে জেমস ক্যামেরনের ১৯৯৭ সালের সিনেমাতে দেখা যাওয়া ইংল্যান্ডের সাউদাম্পটন পোর্টের একটি প্রতিলিপি রয়েছে।

পাঁচ তারকা হোটেলের মতো সজ্জিত এই জাহাজে এক রাত কাটাতে ২ হাজার ইউয়ান (প্রায় ১৫০ ডলার) ব্যয় করতে হবে।



Related posts