অনলাইনে হয়রানির শিকার হলে যা করবেন… 

দৈনন্দিন জীবনের অধিকাংশ সময় কাটে অনলাইনে। এখানেও থেমে নেই হয়রানি। বিশেষ করে তরুণী-নারীরা বেশি হয়রানির শিকার হোন। সাইবার বুলিংয়ের শিকার…

নতুন ফিচার যুক্ত হওয়ায় গুগল ড্রাইভ থেকে করা যাবে কপি-পেস্টও 

নতুন আপডেটের মাধ্যমে ড্রাইভে কাট, কপি ও পেস্ট ফিচার যুক্ত করেছে গুগল। এর পরিপ্রেক্ষিতে এখন থেকে কি-বোর্ড কমান্ডের মাধ্যমে এ…

চুল পড়া বন্ধে এলো নতুন ওষুধ, গবেষণা বলছে খুবই কার্যকর 

চুল পুনরায় গজাতে এবং টাক পড়া মোকাবেলা করার সক্ষমতার জন্য বিজ্ঞানীরা একটি নতুন ওষুধকে “একটি গুরুত্বপূর্ণ মাইলফলক” বলছেন। গবেষণায় দেখা…

সব সংবাদ-তথ্য-ভিডিও

চলমান

স্কুল-কলেজ দুই সপ্তাহ বন্ধ থাকবে: স্বাস্থ্যমন্ত্রী 

স্কুল-কলেজ দুই সপ্তাহ বন্ধ থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল ও কলেজ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 

শুক্রবার সকালে করোনা সম্পর্কিত এক বিশেষ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

তবে বিশ্ববিদ্যালয়গুলো নিজেরা ব্যবস্থা নেবে বলে জানিয়ে আজ একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনায় শনাক্তের হার প্রতিদিনই বাড়ছে, যা খুবই আশঙ্কাজনক। ইতোমধ্যে হাসপাতালগুলোর ৩৩ ভাগ বেড ভর্তি হয়ে গেছে। এবং সংক্রমণ বেড়েই চলছে। আশঙ্কার কথা হচ্ছে, সরকারের পক্ষ থেকে দেয়া ১১ দফা বিধিনিষেধ জনগণ মেনে চলছে না।

তিনি আরও বলেন, জনসমাগম নিয়ন্ত্রণে আনতে হবে। সেজন্য এখন থেকে প্রতিটি সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষ উপস্থিত থাকতে পারবে না। পাশাপাশি সবাইকে টিকা সনদ দেখাতে হবে।

এসময় সরকারি বিধিনিষেধ যেন সবাই মেনে চলে সেটি নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনকে অনুরোধ জানান তিনি।

বাণিজ্য মেলার বিষয়ে মন্ত্রী জানান, বাণিজ্য মেলা ও পর্যটন কেন্দ্রেও টিকাসনদ দেখাতে হবে। এছাড়াও কর্মস্থানেও অর্ধেক জনবল নিয়ে চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে, শীঘ্রই এই বিষয়ে নির্দেশনা দেওয়া হবে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনার প্রথম সংক্রমণ শনাক্ত হবার পর ১৭ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয়েছিল সব শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর প্রায় দেড় বছর বন্ধ থাকার পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে পুনরায় খুলে দেওয়া হয়।



Related posts