শিশুদের স্মার্টফোন আসক্তি
শিশুর স্মার্টফোনে আসক্তি কমবে যেভাবে 

তথ্যপ্রযুক্তির এ সময়ে স্মার্টফোন নিত্যপ্রয়োজনীয় অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে। করোনা মহামারির লকডাউনের সময়ে এর ব্যবহার বেড়েছে বহুগুণ। প্রায়ই দেখা যায়, অভিভাবকরা…

মেসি-দিবালা-লাওতারোদের ছাড়াই ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা 

মেসি-দিবালা-লাওতারোদের ছাড়াই ব্রাজিল-উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার জন্য রাজি হয়ে গিয়েছে আর্জেন্টিনা। ব্রাজিল ছাড়াও আরেক লাতিন পরাশক্তি উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের…

ইন্টারনেটে নিপীড়ন
ইন্টারনেটে নিপীড়ন বা নির্যাতনের শিকার ৩০ শতাংশ শিশু 

৩০ শতাংশ শিশু করোনাকালে কোনও না কোনোভাবে ইন্টারনেটে নিপীড়ন বা নির্যাতনের শিকার হয়েছে। ১২ শতাংশ শিশু এ বিষয়ে কোনও তথ্য…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

হাঙ্গরের সঙ্গে সংঘর্ষে নারী আহত! 

হাঙ্গরের সঙ্গে সংঘর্ষে নারী আহত!

অস্ট্রেলিয়ায় হাঙ্গরের সাথে সংঘর্ষে এক নারী আহত হয়েছেন। শনিবার পশ্চিম অস্ট্রেলিয়ার নিনগালো রিফে সাঁতার কাটতে গেলে বড় এক তিমি হাঙ্গরের লেজের আঘাতে আহত হন ২৯ বছর বয়সী ওই নারী।

তবে বিশ্বের বড় মাছ প্রজাতির এই তিমি হাঙ্গর খুবই শান্ত প্রকৃতির। তাদের সাথে সাঁতার কাটা পর্যটকদের জন্য খুবই আকর্ষণীয় বলে বিবিসি জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, নিরাপত্তা প্রদানে নিয়োজিত কর্তৃপক্ষ ঘটনা তদন্ত করছে। সেন্ট জনস অ্যাম্বুলেন্স কর্তৃপক্ষ জানায়, হাঙ্গরের আঘাতে ওই নারীর রক্তক্ষরণ হয়েছে, তিনি ঘারেও আঘাত পেয়েছেন। তার সাথে আরো একজন সাঁতার কাটছিলেন, তবে তিনি কোনো আঘাত পাননি।

পার্থের একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে তাকে। সোমবার হাসপাতালের একজন মুখপাত্র বলেন, হাসপাতালের নেয়ার আগেই তাকে চিকিৎসা দেয়া হয়েছে। তার অবস্থা ”গুরুতর তবে এখন স্থিতিশীল” আছে। এটি ছিল একটি তিমি হাঙ্গর তবে তিমি নয়।

জানা গেছে, যখন ঘটনাটি ঘটে তখন পর্যটকদের ওই দলটি তীর থেকে কয়েকশ মিটার দূরে সাঁতার কাটছিলেন। নিনগালো রিফটি পর্যটকদের জন্য অন্যতম প্রিয় জায়গা। তিমি হাঙ্গরের সাঁতার কাটা সেখানে খুবই জনপ্রিয়। আকারে বড় হলেও এই তিমি হাঙ্গরগুলোও শান্ত প্রকৃতির।



Related posts