সামাজিক মাধ্যমে শিক্ষকদের পোস্ট দেয়া বিষয়ে সরকারি বিজ্ঞপ্তি 

সামাজিক যোগাযোগের কোনো মাধ্যমে সরকার বা রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কোনো পোস্ট, ছবি, অডিও বা ভিডিও আপলোড, কমেন্ট, লাইক…

উত্তর কোরিয়ার যে মিসাইল আতঙ্ক হয়ে উঠেছে ইসরায়েলের জন্য 

করোনার মাঝেও ঝমকালো কুজকাওয়াজে নিজেদের সামরিক সক্ষমতা বিশ্বের কাছে তুলে ধরেছে উত্তর কোরিয়া। সেই কুজকাওয়াজে প্রদর্শন করা হয় ‘হোয়াসং-১৫’ ব্যালিস্টিক…

কলকাতায় চিকিৎসা নিতে এখনই বাংলাদেশিদের না যাওয়ার পরামর্শ 

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যের সংখ্যা এখনো নিয়ন্ত্রণের বাইরে। একদিন কমে কো আরেক দিনে বেড়ে যায় শনাক্ত ও আক্রান্ত। প্রতিবেশি…

সব সংবাদ-তথ্য-ভিডিও

বিশ্ব

হিলারি ক্লিনটনের জানা অজানা নানা তথ্য নিয়ে ডকুমেন্টারি 

হিলারি ক্লিনটনের জানা অজানা নানা তথ্য নিয়ে ডকুমেন্টারি

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট-লেডি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি রডহ্যাম ক্লিনটনকে নিয়ে তথ্যচিত্র বা ডকুমেন্টারি সম্প্রচার করতে যাচ্ছে এবিএস টিভি নেটওয়ার্ক।

আগামী ১৬ সেপ্টেম্বর আমেরিকান সময় রাত ৮.৩০ মিনিটে চাহিদাভেদে একসঙ্গে চার খণ্ডের এই ডকুমেন্টারি প্রচার করবে টেলিভিশন চ্যানেলটি।

ডকুমেন্টারির জন্য দীর্ঘ ৩৫ ঘণ্টা ধরে সাবেক ফার্স্ট-লেডির সাক্ষাৎকার নিয়েছেন চলচ্চিত্র নির্মাতা নানেত্তে বার্স্টেইন। সেখানেই উঠে এসেছে শিকাগোর ইলিনয়ে তার শৈশবের গল্প, ইয়েল বিশ্ববিদ্যালয়ে তার আইন বিষয়ক পড়াশোনার অভিজ্ঞতার নানা বাক।

সাক্ষাৎকারে স্বামী বিল ক্লিনটনের সিনেটর হবার অভিজ্ঞতা, প্রেসিডেন্ট থাকা অবস্থায় মনিকা লিউনেস্কির সঙ্গে স্বামীর যৌন কেলেঙ্কারি বিষয়েও কথা বলেছেন হিলারি। তার ফার্স্ট-লেডি হবার অভিজ্ঞতা, এরপর পররাষ্ট্রমন্ত্রী হওয়া, ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে প্রথম নারী হিসেবে প্রেসিডেন্ট পদে লড়ার অনেক অজানা তথ্যও থাকবে সেখানে।

ডকুমেন্টারিতে কেবল হিলারি একাই নন, তার সঙ্গে পর্দা শেয়ার করেছেন দুই সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও বারাক ওবামাও। মাকে নিয়ে কথা বলবেন বিল-হিলারির একমাত্র কন্যা চেলসি ক্লিনটনও।



Related posts