লেন্স গলে চোখই হারাতে বসেছিলেন নায়িকা 

দিন দিন বেড়েই চলছে কন্টাক্ট লেন্সের ব্যবহার। বিশেষ করে তরুণীরা খুবই আগ্রহী চোখ আকর্ষণীয় করে তোলার এই অনুষঙ্গে। অনেক নায়িকা-মডেলও…

ফেশিয়াল রিকগনিশনে ৬৫ কোটি ডলার খসছে ফেসবুকের 

ফেসবুকের ফেশিয়াল রিকগনিশন বিষয়ে ক্লাস অ্যাকশন মামলা ৬৫ কোটি মার্কিন ডলারে মীমাংসার চূড়ান্ত অনুমোদন দিয়েছেন মার্কিন ফেডারেল বিচারক। দুই পক্ষের…

নতুন দল নয়, নির্বাচনী লড়াইয়ের ঘোষণা ট্রাম্পের 

২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে নতুন রাজনৈতিক দল খোলার পরিকল্পনা নেই বলে…

সব সংবাদ-তথ্য-ভিডিও

টেক

হুয়াওয়ের নতুন ফোল্ডেবল ফোন  মেইট এক্স২ 

হুয়াওয়ের নতুন ফোল্ডেবল ফোন  মেইট এক্স২

নতুন ফোল্ডেএবল স্মার্টফোন মেইট এক্স২ নিয়ে এসেছে চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ে। ২০১৯ সালে ফোল্ডেবল স্মার্টফোনটির পূর্বসূরী মেইট এক্স উন্মোচন করেছিল প্রতিষ্ঠানটি।

মেইট এক্স২-এর প্রাথমিক মডেলটির দাম ধরা হয়েছে ১৭ হাজার ৯৯৯ ইউয়ান। অন্যদিকে, ৫১২ গিগাবাইট র‌্যাম সম্বলিত সংস্করণটির দাম ধরা হয়েছে ১৮ হাজার ৯৯৯ ইউয়ান।

গিজমো চায়নার বরাত দিয়ে ডেইলি পাইওনিয়ার এক প্রতিবেদনে উল্লেখ করেছে, ফেব্রুয়ারির ২৫ তারিখে চীনে ফোল্ডএবল স্মার্টফোনটির বিক্রি শুরু হবে। স্মার্টফোনটির সঙ্গে থাকবে হুয়াওয়েসুপারচার্জ চার্জার, একটি টাইপ-সি ডেটা কেবল, এক জোড়া টাইপ-সি ইয়ারফোন, এবং চামড়ার তৈরি কেস।

মেইট এক্স২-এ থাকবে অভ্যন্তরীন আট ইঞ্চি পর্দা, এর রেজুলিউশন হবে ২৪৮০ X ২২০০ পিক্সেল। অন্যদিকে বাইরের ৬.৪৫ ইঞ্চি পর্দার রেজুলিউশন হবে ২৭০০ X ১১৬০ পিক্সেল। দুটি পর্দাই হবে ওএলইডি, রিফ্রেশ রেট থাকবে ৯০ হার্টজ। স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ২-এর তুলনায় কিছুটা বড় আকারের হবে পর্দাটি।

স্মার্টফোনটিতে রয়েছে কিরিন ৯০০০ চিপসেট, আট গিগাবাইট র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১০ নির্ভর ইএমইউআই ১১.০।

কোয়াড ক্যামেরা সেটআপ চোখে পড়বে মেইট এক্স২-এ। এর মধ্যে থাকছে ৫০ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১৬ মেগাপিক্সেল সেন্সর, একটি ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং ১০X জুমসহ আট মেগাপিক্সেলের “সুপারজুম” ক্যামেরা। ফোনটির বাইরের দিকে ১৬ মেগাপিক্সেল ক্যামেরাও থাকবে।

ডিভাইসটিতে সাড়ে চার হাজার মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকছে যা ৫৫ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং সমর্থন করবে।

মেইট এক্স২ –এ আরও দেখা মিলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, স্টেরিও স্পিকার, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, এনএফসি, ডুয়াল ফ্রিকোয়েন্সি জিপিএস, ইনফ্রারেড সেন্সর এবং ইউএসবি ৩.১ জেন১ টাইপ-সি পোর্টের।



Related posts