ভ্যাকসিন আসার আগেই মারা যেতে পারে ২০ লাখ মানুষ, হু’র সতর্কতা 

করোনা ভ্যাকসিন আবিষ্কারের আগেই বিশ্বে মৃতের সংখ্যা ২০ লাখে পৌঁছাতে পারে বলে সতর্ক করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এখনই…

আপনার আঙুলের নখ যেসব অসুখের লক্ষণ নির্দেশ করে 

কখনো কী ভেবেছেন আপনার আঙুলের হলুদ এবং ক্ষয়ে যাওয়া নখগুলো হতে পারে কঠিন সব রোগের উপসর্গ? হ্যাঁ, অবশ্যই আপনার আঙুলের…

ডোপ টেস্টে পজেটিভ হওয়ায় চাকরি হারাচ্ছেন ২৬ পুলিশ সদস্য 

ডোপ টেস্টে পজেটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্য বরখাস্তের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল…

সব সংবাদ-তথ্য-ভিডিও

খেলা

৫টি লাল কার্ড ও ১২টি হলুদ কার্ডের ম্যাচ যেন যুদ্ধক্ষেত্র 

৫টি লাল কার্ড ও ১২টি হলুদ কার্ডের ম্যাচ যেন যুদ্ধক্ষেত্র

লিগ ওয়ানে মার্শেইয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছে নেইমারের পিএসজি। তবে জয়-পরাজয় ছাপিয়ে দু’দলের ফুটবলারদের মারামারি চলে এসেছে আলোচনার কেন্দ্রে। ৫টি লাল কার্ড ও ১২টি হলুদ কার্ডের ম্যাচটি যেন পরিণত হয়েছিল যুদ্ধক্ষেত্রে। নেইমারও পেয়েছেন লাল কার্ড। সব মিলিয়ে পুরো ৯০ মিনিটে রেফারি মোট কার্ড দেখিয়েছেন ১৭টি।

লিগের প্রথম ম্যাচে দ্বিতীয় সারির দল নিয়ে খেলে লঁসের বিপক্ষে হারে টমাস টুখেলের দল। মার্শেইয়ের বিপক্ষে নেইমার, ডি মারিয়া মূল একাদশে ফেরায় জয়ের আশা ছিল প্রবল। কিন্তু ম্যাচের বেশিরভাগ সময় বল দখলে রেখেও গোল করতে পারেনি পিএসজি। নেইমার, ডি মারিয়া কেউই একদম ছন্দে ছিলেন না।

দ্বিতীয়ার্ধে পিএসজি গোল করার বেশকিছু সুযোগ পেলেও কখনো মার্শেই গোলরক্ষক স্টিভ মানদান্দা কিংবা কখনো নিজ স্ট্রাইকারদের ব্যর্থতায় গোল আসেনি। দ্বিতীয়ার্ধে মার্শেইর আর্জেন্টাইন স্ট্রাইকার দারিও বেনেদেত্তো ও পিএসজির ডি মারিয়া দুইজনেরই একটি করে গোল বাতিল হয়েছে ভিএআরে।

ঘটনাবহুল ম্যাচের ৩১তম মিনিটে খেলার ধারার বিপরীতে ম্যাচের একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড ফ্লোরিয়ান থাভিন। সেটাই ছিল ম্যাচের ফলাফল নির্ধারণী গোল।

গোল না হলেও পুরো ম্যাচেই ছিল ফাউলের ছড়াছড়ি। ইনজুরি টাইমের একটা ফাউল থেকে রীতিমতো সংঘর্ষে জড়িয়ে পড়েন দুদলের ফুটবলাররা। প্রথমে হাতাহাতি, পরে একে অপরকে ছুটে গিয়ে লাথি দিতেও দেখা যায়।

এতে লাল কার্ড দেখেন পিএসজির লেভিন কুরজাওয়া, লিয়ান্দ্রো দানিয়েল পারেদেস ও নেইমার। মার্শেইয়ের দুই ফুটবলার জর্ডান আমাভি ও দারিও বেনেদেত্তো পান লাল কার্ড। লাল-হলুদ মিলে এই ম্যাচে মোট ১৭টি পেনাল্টি কার্ড দেখান রেফারি, যা কিনা এই শতকে লিগ ওয়ানে সর্বোচ্চ কার্ডের রেকর্ড।

৩৬ বছর পর লিগের প্রথম দুই ম্যাচেই হারলো পিএসজি। শুধু হারই নয়, এবার প্রথম দু ম্যাচে গোলের খাতাই খুলতে পারেনি দলটা, যা সর্বশেষ হয়েছিল সেই ১৯৭৮ সালে।



Related posts